অকালে প্রয়াণ মাইক্রোসফট সিইও সত্য নাদেল্লার ছেলে জেইনের

সফ্টওয়্যার নির্মাতা একটি ইমেলে তার সংস্থার কর্মীদের জানান যে জেইন মারা গেছে। এই মেল বার্তায় জেইনের আত্মার শান্তি কামনা করার আবেদন করা হয়। 

Parna Sengupta | Published : Mar 1, 2022 3:44 PM IST

মাইক্রোসফট কর্তার পরিবারে বড়সড় দুর্ঘটনা। মাত্র ২৬ বছর বয়সে মারা গেলেন সত্য নাদেল্লার (Microsoft CEO Satya Nadella) ছেলে জেইন (Zain)। মাইক্রোসফ্ট কর্পোরেশন জানিয়েছে, চিফ এক্সিকিউটিভ অফিসার সত্য ও তার স্ত্রী অনুর ছেলে জেইন নাদেলা সোমবার সকালে মারা গেছেন। তিনি ২৬ বছর বয়সী ছিলেন এবং সেরিব্রাল পলসি নিয়ে জন্মগ্রহণ করেছিলেন।

সফ্টওয়্যার নির্মাতা একটি ইমেলে তার সংস্থার কর্মীদের জানান যে জেইন মারা গেছে। এই মেল বার্তায় জেইনের আত্মার শান্তি কামনা করার আবেদন করা হয়।  

২০১৪ সালে CEO-এর ভূমিকা নেওয়ার পর থেকে, নাদেলা প্রতিবন্ধী গ্রাহকদের জন্য আরও ভালভাবে পরিষেবা দেওয়ার মতো পণ্য ডিজাইন করতে শুরু করেন। তিনি অনেক অনুষ্ঠানে বলেছেন যে তাঁর ছেলে জেইন তাঁর কেরিয়ারে অনেক অবদান রেখেছেন। তিনি একবার বলেছিলেন, ‘জেইন জন্মের পর আমার জীবনে অনেক কিছু বদলাতে শুরু করে। তাঁ‌র জন্ম সবকিছু প্রভাবিত করেছে। আমি কীভাবে চিন্তা করি, কীভাবে আমি নেতৃত্ব দিই এবং কীভাবে আমি মানুষের সাথে সম্পর্কযুক্ত… এই সবই বদলে গেছে জেইনের হাত ধরে।

গত বছর, চিলড্রেন'স হসপিটাল, যেখানে জেইন তার জীবনের বেশিরভাগ সময় চিকিত্সাধীন ছিলেন, সেই সিয়াটেল চিলড্রেন'স সেন্টার ফর ইন্টিগ্রেটিভ ব্রেন রিসার্চের অংশ হিসাবে পেডিয়াট্রিক নিউরোসায়েন্সে জেইন নাদেলা এনডাউড চেয়ার প্রতিষ্ঠা করা হয়। 

শিশু হাসপাতালের সিইও জেফ স্পেরিং তার বোর্ডের কাছে একটি বার্তায় লিখেছেন, "জেইন সঙ্গীতে আগ্রহ, তার উজ্জ্বল রৌদ্রোজ্জ্বল হাসি এবং তার পরিবার এবং যারা তাকে ভালোবাসতেন তাদের সকলের জন্য তিনি যে অপরিমেয় আনন্দ এনেছিলেন। তাঁকে সারাজীবন স্মরণ করা হবে।"

Share this article
click me!