পাকিস্তানে খুন আরেক মৌলানা, করাচিতে অজ্ঞাত আততায়ীদের গুলিতে ছিন্নভিন্ন হল দেহ

হামলাকারীরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তার মৃত্যু হয়। করাচি পুলিশ বলছে, মৌলানা হত্যার সঙ্গে টার্গেট কিলিং জড়িত থাকতে পারে। মৌলানা রহিমুল্লাহ সম্পর্কে দাবি করা হচ্ছে যে তিনি জইশ-ই-মোহাম্মদের ওয়ান্টেড জঙ্গি মাসুদ আজহারের ঘনিষ্ঠ।

Parna Sengupta | Published : Nov 13, 2023 7:22 AM IST / Updated: Nov 13 2023, 12:54 PM IST

প্রতিবেশী দেশ পাকিস্তানে ফের খুন মুসলিম ধর্মগুরু। বিখ্যাত ধর্মীয় নেতা নাত খাওয়ান মৌলানা রহিমুল্লাহ ওরফে মাওলানা রহিমুল্লাহ তারিককে অজ্ঞাত হামলাকারীরা হত্যা করেছে বলে খবর। ঘটনাটি ঘটেছে করাচিতে। এই মৌলানা একটি ধর্মীয় সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় অজ্ঞাত হামলাকারীরা এ ঘটনা ঘটায়।

হামলাকারীরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তার মৃত্যু হয়। করাচি পুলিশ বলছে, মৌলানা হত্যার সঙ্গে টার্গেট কিলিং জড়িত থাকতে পারে। মৌলানা রহিমুল্লাহ সম্পর্কে দাবি করা হচ্ছে যে তিনি জইশ-ই-মোহাম্মদের ওয়ান্টেড জঙ্গি মাসুদ আজহারের ঘনিষ্ঠ।

তবে মৌলানার জইশ সংযোগের বিষয়ে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানে অনেক টার্গেট কিলিং হয়েছে। এর আগে খাইবার পাখতুনখোয়ার বাজাউরে, লস্কর-ই-তৈবার সিনিয়র কমান্ডার আকরাম খান গাজিকে অজ্ঞাত হামলাকারীরা গুলি করে হত্যা করেছিল। তিনি লস্কর জঙ্গি বাহিনীতে রিক্রুটার হিসেবে কাজ করতেন বলে দাবি করা হয়। দাবি অনুসারে, তিনি ভারতে মৌলবাদ প্রচারে এবং কাশ্মীর উপত্যকায় জঙ্গি কর্মকাণ্ড পরিচালনার সাথে জড়িত ছিলেন।

পাকিস্তানে ঘটছে টার্গেট কিলিং

পাকিস্তানে ঘন ঘন টার্গেট কিলিং এর ঘটনা বাড়ছে। তব এই মৌলানাকে হত্যা করার কারণ এখনও সেভাবে স্পষ্ট নয়। কোনও সংগঠন এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি। এটি লক্ষণীয় যে এই ঘটনার জন্য, পাকিস্তান প্রকাশ্যে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলিকে তার সীমান্তের মধ্যে অপহরণ ও হত্যার অভিযোগ করেছে। পাকিস্তানের দাবি, ভারতীয় একটি সংস্থা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে এবং তার কাছে এর প্রমাণ রয়েছে। যদিও ভারত কোনো প্রমাণ ছাড়াই এসব দাবি প্রত্যাখ্যান করেছে।

পাকিস্তান পুলিশ হত্যাকাণ্ডের বিষয়ে কিছু স্পষ্ট করেনি

অধিকৃত কাশ্মীরের একটি মসজিদে ধানগরি জঙ্গি হামলার মূল পরিকল্পনাকারী রিয়াজ আহমেদ ওরফে আবু কাসিমকে গুলি করে হত্যা করা হয়েছে। আরেকটি ঘটনায়, হিজবুল মুজাহিদিনের কমান্ডার বশির আহমেদ পিয়ার রাওয়ালপিন্ডিতে খুন হয়েছেন। তিনি ইমতিয়াজ আলম নামেও পরিচিত ছিলেন। তবে এসব হত্যাকাণ্ডের পেছনের কারণ স্পষ্ট নয়। স্থানীয় পুলিশও এসব বিষয়ে কোনো সুনির্দিষ্ট বক্তব্য দেয়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!