Pakistan Attack: পাকিস্তানে জঙ্গি হামলা, এবার টার্গেট সেনা বাহিনীর বিমান ঘাঁটি

সেনা সূত্রের খবর প্রথমে প্রচুর অস্ত্র নিয়েই পাকিস্তান বিমান বাহিনীর ঘাঁটিতে ঢুকে পড়ে এক ব্যক্তি। তাকে লক্ষ্যে করে সেনা বাহিনী গুলি ছোঁড়ে।

 

Saborni Mitra | Published : Nov 4, 2023 1:04 PM IST

শুক্রবারের পর শনিবার আবারও জঙ্গি হামলা পাকিস্তানে। পঞ্জাবের মিয়ানওয়ালিতে পাকিস্তান বিমান বাহিনীর একটি ঘাঁটিতে আত্মঘাতী জঙ্গি হামলায় হয়। পাল্টা গুলি চালায় পাকিস্তান সেনা বাহিনী। এই ঘটনায় এখনও পর্যন্ত ৯ জন জঙ্গির মৃত্যু হয়েছে হয়েছে পাকিস্তান এয়ারফোর্স জানিয়েছে।

সেনা সূত্রের খবর প্রথমে প্রচুর অস্ত্র নিয়েই পাকিস্তান বিমান বাহিনীর ঘাঁটিতে ঢুকে পড়ে এক ব্যক্তি। তাকে লক্ষ্যে করে সেনা বাহিনী গুলি ছোঁড়ে। তারপরই পাল্টা সেনা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায় বাকি জঙ্গিরা। সেনা সূত্রের খবর সমস্ত জঙ্গিরা ঘাঁটেতে প্রবেশের আগেই সেনা বাহিনী তৎপর হয় যায়। তাই জঙ্গিরা বেশি ক্ষতিগ্রস্ত করতে পারেনি ঘাঁটি। এর আগেও আগেও পাকিস্তানের মিয়াওয়ালি ট্রেনিং এয়ার বেসে হামলা চালিয়েছিল জঙ্গিরা।

সেনা সূত্রে বলা হয়েছে মিয়ানওয়ালি ট্রিনিং এয়ারবেসে একটি হামলা চালিয়েছিল জঙ্গিরা। পাকিস্তান সেনা বাহিনীর সদস্যরা তৎপরতার সঙ্গে জঙ্গিদের হামলা ব্যর্থ করে দেয়। অস্বাভাবিক সাহস আর দক্ষতার সঙ্গেই জঙ্গিদের প্রতিহত করে। তিন জন জঙ্গি ঘাঁটিতে প্রবেশ করার আগেই তাদের নিকেশ করা হয়েছে। বাকিদেরও দ্রুত কোনঠাকা করা হয়। সবমিলিয়ে ৯ জঙ্গি পাকিস্তান সেনা বাহিনীর গুলিতে নিহত হয়েছে বলেও জানান হয়েছে।

সেনা বাহিনী আরও জানিয়েছে, বিমান বাহিনীর ঘাঁটির ভিরতে দাঁড়িয়ে থাকা তিনটি বিমান এদিনের হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বিমান ঘাঁটি ও কর্মীদের নিরাপত্তার জন্য চিরুনি তল্লাশি চালান হচ্ছে। পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী তেহরিক -ই - জিহাদ পাকিস্তান এই হামলার দায় স্বীতার করেছে। এর আগেও এই জঙ্গি গোষ্ঠী একাধিক হাই-প্রোফাইল হামলা চালিয়েছে। এই জঙ্গি গোষ্ঠী এর আগে বালুচিস্তানে হামলা চালিয়েছে। পশ্চিমাঞ্চলীয় একটি প্রদেশের সামরিক ঘাঁটিতেও হামলা চানিয়ে ১২ পাক সৈন্যতে হত্যা করেছে এই গোষ্ঠীর সদস্যরা। এদিন গোয়াদর জেলায়ও জঙ্গিরা সেনা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়। সেখানে ১৪ জন সৈন্যর মৃত্যু হয়। এই হামলার মাত্র কয়েক ঘণ্টা পরেই বিমান ঘাঁটিতে হামলা চালান হয়ছ।

আরও পড়ুনঃ

ভোটের আগেই রেশন নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, কংগ্রেসকে নিশানা জনসভা থেকে

Gaza Under Attack: হামাসরা সুড়ঙ্গে জাল বিছিয়ে অপেক্ষা করেছে ইজরায়েল সেনাদের জন্য, জানুন তথ্য

Video: হামাসের হামলার আরও একটি ভয়ঙ্কর ভিডিও, ৭ অক্টোবর হত্যার ভিডিওটি দেখুন

 

Share this article
click me!