Dawood Ibrahim: 'ভাই হাজার শতাংশ সুস্থ, মৃত্যুর খবর গুজব', দাউদ-কে নিয়ে ছোটা শাকিলের মন্তব্য

দাউদের মৃত্যুর খবর পাকিস্তান-সহ ভারতের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচারিত হতে থাকে। ছোট শাকিল বলেন, ‘এগুলো খারাপ উদ্দেশ্য নিয়ে সময়ে সময়ে গুজব ছড়ানো হচ্ছে।

deblina dey | Published : Dec 19, 2023 5:48 AM IST

Dawood Ibrahim: দাউদ ইব্রাহিমকে বিষ খাওয়ার খবর সোমবারের শিরোনাম হয়েছিল, যদিও দাউদ সত্যিই অসুস্থ নাকি হাসপাতালে ভর্তি ছিলেন কিনা তা নিশ্চিত নয়। এসব প্রতিবেদনের মধ্যে, তার ঘনিষ্ঠ সহযোগী ছোটা শাকিল সোমবার টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, "ভাইয়ের মৃত্যুর গুজব ভিত্তিহীন। তিনি ১০০০ শতাংশ ফিট।" পলাতক আন্ডারওয়ার্ল্ড ডন এবং আইএসআই নেতা দাউদ ইব্রাহিমকে বিষ প্রয়োগের বিষয়ে আলোচনার পরে, দাউদের মৃত্যুর খবর পাকিস্তান-সহ ভারতের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচারিত হতে থাকে। ছোট শাকিল বলেন, ‘এগুলো খারাপ উদ্দেশ্য নিয়ে সময়ে সময়ে গুজব ছড়ানো হচ্ছে।

পাকিস্তানে ইন্টারনেট বন্ধ রয়েছে-

রবিবার গভীর রাতে, পাকিস্তানে ইন্টারনেট বন্ধের গুজবে আরও আশঙ্কার মেঘ ঘনাতে শুরু করে। যেখানে বলা হয়েছিল যে দাউদ ইব্রাহিমের স্বাস্থ্যের অবনতি হয়েছে এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছোটা শাকিল, যিনি দাউদের পুরো গ্যাং এবং ডি-কোম্পানির বিশ্বজুড়ে কাজ কর্মের তত্ত্বাবধান করেন, তিনি দাবি করেছেন যে, তিনি যখন দাউদ-কে পাকিস্তানে দেখতে যান, তখন তিনি তার 'ভাই'-কে একদম সুস্থ অবস্থায় দেখতে পেয়েছেন।

এদিকে গোয়েন্দা সূত্রগুলিও দাউদ ইব্রাহিম-কে বিষ প্রয়োগের সম্ভাবনা নাকচ করে দিয়েছে, উল্লেখ করেছে যে তিনি সার্বক্ষণিক নিরাপত্তা কভারের অধীনে রয়েছেন, যার মধ্যে তার নিজের বিশ্বস্ত লোক ছাড়াও পাকিস্তানের কুখ্যাত গোয়েন্দা সংস্থা আইএসআই-এর এজেন্টও রয়েছে, যা এটি ব্যবহার করে জিহাদি সন্ত্রাসের অস্ত্র।

আইএসআই দাউদের বিশেষ যত্ন নেয়-

একটি সূত্র বলেছে যে আইএসআইকে দাউদের সুস্থতার যত্ন নেওয়া দরকার কারণ সে এখন মার্কিন যুক্তরাষ্ট্রের রাডারে রয়েছে যা তাকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসাবে মনোনীত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। একটি সামরিক ঘাঁটিতে সাম্প্রতিক হাসপাতালে ভর্তির বিষয়টি উড়িয়ে এখনও দেওয়া হয়নি। এটি দাউদের চিকিৎসার অবস্থা নিয়েও জল্পনা বাড়িয়ে দিয়েছে।

জানা গিয়েছে যে পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলি ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে তার সম্পত্তির উপর আরও 'হিট' সম্পর্কে সচেতন এবং 'দিল্লিতে শাসন' করার জন্য তার 'ব়্যাডিক্যাল জাতীয়তাবাদী' শংসাপত্রের উপর জোর দেওয়ার প্রয়োজন রয়েছে। তবে বিষয় হল, দাউদের "সঙ্কটজনক অবস্থা" সম্পর্কে সোশ্যাল মিডিয়া পোস্টগুলি পাকিস্তানি ক্রিকেট কিংবদন্তি এবং আন্ডারওয়ার্ল্ড ডনের ঘনিষ্ঠ আত্মীয় জাভেদ মিয়াঁদাদের গৃহবন্দিত্বের দাবি নিয়ে এসেছিল।

দাউদকে আশ্রয় দিয়েছে পাকিস্তান

পাকিস্তান ১৯৯৩ সালের মুম্বাই বোমা বিস্ফোরণের মাস্টারমাইন্ড দাউদকে আশ্রয় দিয়েছে, কিন্তু তার উপস্থিতি অস্বীকার করে। ভারতীয় গোয়েন্দা সংস্থা করাচির ক্লিফটন এলাকায় তার এবং শাকিলের উপস্থিতি নিশ্চিত করেছিল, কিন্তু পাকিস্তান তাদের আশ্রয় দিতে অব্যাহতভাবে অস্বীকার করেছে। এবারও পাকিস্তানি কর্মকর্তারা গুজবের বিষয়ে নীরব ছিলেন। সম্প্রতি ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির তরফ থেকে পেশ করা একটি চার্জশিটে বলা হয়েছে যে, দাউদের দ্বিতীয় স্ত্রী মেহজাবীন এবং তিন কন্যা, মারুখ (মিয়াদাদের ছেলে), মেহরীন (বিবাহিত) এবং মাজিয়া (অবিবাহিত) এবং একটি পুত্র রয়েছে। মহিন নওয়াজ।

Share this article
click me!