Viral Video: ছিল রাম-সীতার মন্দির, হয়ে গেল মাংসের দোকান! পাকিস্তানে আহমদপুর সিয়ালের ঘটনায় প্রবল হইচই

পাকিস্তানের পঞ্জাব প্রদেশের আহমদপুর সিয়াল এলাকায় এই ঘটনায় প্রবল ক্ষুব্ধ হয়েছেন হিন্দু ধর্মাবলম্বী মানুষরা।

Sahely Sen | Published : Dec 17, 2023 3:44 AM IST / Updated: Dec 17 2023, 09:24 AM IST

বিরাট সিংহ-দুয়ারের গায়ে লেখা ওম এবং সীতা রাম ও রাধে শ্যাম, পবিত্র হিন্দু মন্দির পরিণত হয়েছে মাংসের দোকানে! পাকিস্তানের পঞ্জাব প্রদেশের আহমদপুর সিয়াল এলাকায় এই ঘটনায় প্রবল ক্ষুব্ধ হয়েছেন হিন্দু ধর্মাবলম্বী মানুষরা। 

-

ভারতের প্রতিবেশী পাকিস্তান প্রধানত একটি মুসলমান -ধর্মপ্রধান দেশ। এখানে, সাধারণ মানুষের দ্বারা ঐতিহাসিক সীতা -রাম মন্দিরকে একটি মুরগির দোকানে রূপান্তরিত করে দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে ক্ষোভে ফেটে পড়ছেন হিন্দু -ধর্মপন্থীরা। আহমেদপুর সিয়ালের সীতা রাম মন্দিরটির ঐতিহাসিক ও সাংস্কৃতিক গুরুত্ব অপরিসীম। এক শতাব্দীরও বেশি আগে নির্মিত মন্দিরটি এই অঞ্চলের হিন্দু সম্প্রদায়ের উপাসনার স্থান নির্দেশ করে। এর স্থাপত্য, সূক্ষ্ম কারুকাজ, জটিল খোদাই এবং পবিত্র চিহ্নের সজ্জা একটি সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের গল্প বলে, যা শুধুমাত্র একটি ধর্মের ইতিহাস নয়, সমগ্র দেশের প্রাচীন ইতিহাস বহন করে। 


-

ইতিহাস ধ্বংস হয়ে যাওয়ার পাশাপাশি এই দেশে হিন্দু ধর্মীয় মানুষদের প্রবল দুর্দশার কথাও চিহ্নিত করছে এই মন্দিরের বর্তমান পরিস্থিতি। ভিডিওতে এমনই দেখানো হচ্ছে যে, পাকিস্তানে বসবাসরত সংখ্যালঘু হিন্দুদের কেবল নিজের জীবনই নয়, তাঁদের উপাসনাস্থলও সংখ্যাগুরু মুসলমানদের দ্বারা হামলার শিকার হচ্ছে। এই দেশের ধর্মের স্বাধীনতা যে একেবারেই শেষ হয়ে গেছে, তাও স্পষ্ট বুঝিয়ে দেয় সুপ্রাচীন ঐতিহাসিক মন্দিরের এই বেহাল দশা।

 

 

Share this article
click me!