Pakistan-Occupied Kashmir: পাক-অধিকৃত কাশ্মীরে ধর্মঘট রুখতে পুলিশি অত্যাচার, পাল্টা বিক্ষোভ, ভাইরাল ভিডিও

পাক-অধিকৃত কাশ্মীরের পরিস্থিতি অত্যন্ত উত্তেজক। পুলিশের সঙ্গে স্থানীয় বিক্ষোভকারীদের সংঘর্ষের ভিডিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে।

Soumya Gangully | Published : May 11, 2024 5:38 PM IST / Updated: May 11 2024, 11:53 PM IST

শনিবার ধর্মঘট উপলক্ষে উত্তপ্ত হয়ে উঠল পাক-অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফফরাবাদ। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ চরমে পৌঁছয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও। এদিন ধর্মঘটে ভালো সাড়া পাওয়া যায়। দোকানপাটের পাশাপাশি যানবাহন চলাচলও বন্ধ ছিল। আন্দোলনকারীদের উপর পুলিশের অত্যাচারের প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছিল জম্মু কাশ্মীর জয়েন্ট আওয়ামি অ্যাকশন কমিটি। পাকিস্তান সরকার এই ধর্মঘট রোখার জন্য অনেক চেষ্টা করে। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। রাস্তায় নেমে বিক্ষোভ দেখান কয়েক হাজার মানুষ। তাঁদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ শুরু হয়ে যায়। বিক্ষোভ দমন করার জন্য কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। পাল্টা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। শুরু হয়ে যায় প্রবল সংঘর্ষ। বাড়িঘর, মসজিদেও ছড়িয়ে পড়ে সংঘর্ষ। মুজফফরাবাদের পাশাপাশি সামাহনি, সেহানসা, মীরপুর, রাওয়ালকোট, খুইরাট্টা, টাট্টাপানি, হাট্টিয়ান বালার মতো পাক-অধিকৃত কাশ্মীরের অন্যান্য শহরেও ছড়িয়ে পড়ে বিক্ষোভ।

মিছিল থেকে ছড়ায় সংঘর্ষ

Latest Videos

মুজফফরাবাদ ও মীরপুরে গভীর রাতে ছাত্রনেতা, ব্যবসায়ী সমিতির নেতা-সহ আন্দোলনকারীদের বাড়িতে পুলিশের হানা, আটক করার প্রতিবাদে শনিবার মুজফফরাবাদে মিছিলের ডাক দেয় জম্মু কাশ্মীর জয়েন্ট আওয়ামি অ্যাকশন কমিটি। এই মিছিলের মাধ্যমে দাবি আদায়ের চেষ্টা করেন বিক্ষোভকারীরা। তাঁদের দাবি, বিদ্যুতের বিলের উপর চাপানো অন্যায্য কর প্রত্যাহার করতে হবে। একই দাবিতে ২০২৩ সালের আগাস্টেও ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। সেবারও বিক্ষোভ থেকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এবার বিদ্যুতের বর্ধিত মূল্যের সঙ্গে মুদ্রাস্ফীতি, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সঙ্কটও রয়েছে। এই কারণেই চরমে পৌঁছে গিয়েছে বিক্ষোভ।

 

 

 

বিক্ষোভ দমন করতে বিশাল বাহিনী

শনিবারের বিক্ষোভ দমন করার লক্ষ্যে ইসলামাবাদে অভ্যন্তরীণ বিভাগের সচিবকে চিঠি দিয়ে ৬ প্ল্যাটুন সিভিল আর্মড ফোর্স পাঠানোর অনুরোধ জানান পাক-অধিকৃত কাশ্মীরের মুখ্যসচিব। কিন্তু তারপরেও বিক্ষোভ থামানো সম্ভব হল না।

 

 

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Pakistan-occupied Jammu And Kashmir: 'পাকিস্তান সে লেঙ্গে আজাদি,' পাক-অধিকৃত কাশ্মীরে প্রবল বিক্ষোভ

Pakistan-Occupied Kashmir: পাক-অধিকৃত কাশ্মীরে তীব্র বিক্ষোভ-সংঘর্ষ, জারি ১৪৪ ধারা

Pakistan Inflation: অর্থনৈতিক পরিস্থিতি তলানিতে, পাকিস্তানে এক লিটার দুধের দাম জানলে আঁতকে উঠবেন

Share this article
click me!

Latest Videos

শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest