পাকিস্তানে ভয়াবহ জঙ্গি হামলা, বিস্ফোরক বোঝাই গাড়ির সংঘর্ষে নিহত বহু পুলিশকর্মী

দক্ষিণ ওয়াজিরিস্তান উপজাতীয় জেলার সীমান্তবর্তী ডেরা ইসমাইল খান জেলার দারবান থানায় আত্মঘাতী বোমা হামলা চলে। জঙ্গিরা বিস্ফোরক বোঝাই একটি গাড়ি পুলিশ স্টেশন চত্বরে ঢুকিয়ে মর্টার দিয়ে হামলা চালায়।

Parna Sengupta | Published : Dec 12, 2023 12:08 PM IST

সাম্প্রতিক সময়ে সন্ত্রাসবাদের সঙ্গে লড়াই করছে পাকিস্তান। এই দেশ যে জঙ্গি সংগঠনগুলোকে লালন-পালন করেছিল, সেই জঙ্গি সংগঠনগুলোই এখন তাকে ধ্বংস করতে উঠেপড়ে লেগেছে। মঙ্গলবার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের একটি পুলিশ স্টেশনে জঙ্গিরা হামলা চালায়। এই হামলায় অন্তত ৬ নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ১৬ জন।

জানা গিয়েছে দক্ষিণ ওয়াজিরিস্তান উপজাতীয় জেলার সীমান্তবর্তী ডেরা ইসমাইল খান জেলার দারবান থানায় আত্মঘাতী বোমা হামলা চলে। জঙ্গিরা বিস্ফোরক বোঝাই একটি গাড়ি পুলিশ স্টেশন চত্বরে ঢুকিয়ে মর্টার দিয়ে হামলা চালায়। পুলিশ জানিয়েছে, হামলার পর নিরাপত্তা বাহিনী ও হামলাকারীদের মধ্যে গুলি বিনিময়ে অন্তত ছয় নিরাপত্তাকর্মী নিহত এবং ১৬ জন আহত হয়েছেন।

হামলার দায় স্বীকার

সরকারী সূত্র জানিয়েছে যে নিরাপত্তা বাহিনী সমস্ত জঙ্গিকে হত্যা করেছে। পরে অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে। তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি), একটি অপেক্ষাকৃত অজানা জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার করেছে। পাকিস্তানে বড় ধরনের কিছু হামলার পেছনে রয়েছে এই জঙ্গি সংগঠন। এর মুখপাত্র মোল্লা কাসিম এই হামলাকে আত্মঘাতী মিশন বলে অভিহিত করেছেন। হামলার কারণে জেলার হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে এবং সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে পাকিস্তানে ভয়াবহ জঙ্গি হামলা হচ্ছে। গত মাসের শুরুতে খাইবার পাখতুনখোয়ায় দুটি পৃথক হামলায় তিনজন নিহত হয়। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে এসব হামলার ঘটনা ঘটে। এখানে দুটি পৃথক হামলায় দুই সেনাসহ তিনজনের মৃত্যুর খবর জানিয়েছে সেনাবাহিনী। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইং ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) একটি বিবৃতি জারি করে বলেছে যে সোমবার উত্তর ওয়াজিরিস্তান জেলার মীর আলি তহসিলে জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে দুই সেনা নিহত হয়েছে।

গ্যাস কোম্পানির কনভয়ে হামলা

দ্বিতীয় ঘটনাটি ঘটেছে ডেরা ইসমাইল খান জেলার দ্রজিন্দা তহসিলে যখন একটি তেল ও গ্যাস কোম্পানির কনভয়ে হামলা চলে। এ ঘটনায় কোম্পানির এক চালক নিহত ও ১১ জন আহত হয়েছেন। এক আধিকারিক জানিয়েছেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!