পাকিস্তানের জঙ্গি দমন অভিযানে বড় ক্ষতি! নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যুর কোলে দুই শিশু

নিরাপত্তা বাহিনী বুধবার দক্ষিণ ওয়াজিরিস্তান জেলার জাংরা এলাকায় অভিযানের সময় জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হত্যা করেছে। নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময়ে দুই শিশুও নিহত হয়েছে।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 11:56 AM IST

পাকিস্তান বর্তমানে তার ইতিহাসে সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটের মুখোমুখি। অন্যদিকে সন্ত্রাসের নতুন ঢেউ নিরাপত্তা বাহিনীকে হতাশ করেছে। এদিকে, সেনাবাহিনীর মিডিয়া আইএসপিআর (ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স) এক বিবৃতিতে বলেছে যে অশান্ত খাইবার পাখতুনখোয়া প্রদেশে গোয়েন্দা-নেতৃত্বাধীন অভিযানে নিরাপত্তা বাহিনীর হাতে আট জঙ্গি নিহত হয়েছে। বুধবার অভিযান চলাকালে ক্রসফায়ারে দুই শিশুও মারা যায়।

বিবৃতিতে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী বুধবার দক্ষিণ ওয়াজিরিস্তান জেলার জাংরা এলাকায় অভিযানের সময় জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হত্যা করেছে। নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময়ে দুই শিশুও নিহত হয়েছে। এই অভিযানে দুই সেনাও আহত হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, নিহতদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

Latest Videos

গত সপ্তাহে ছয় জঙ্গি নিহত হয়

জঙ্গি হামলা বৃদ্ধির পর পাকিস্তান সরকার জঙ্গিদের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে। গত সপ্তাহে, আফগানিস্তানের সীমান্তবর্তী উপজাতীয় উত্তর ওয়াজিরিস্তান জেলার দত্তা খেল এলাকায় গোয়েন্দাদের নেতৃত্বে অভিযানে ছয় জঙ্গি নিহত হয়। তাদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এক্সপ্রেস ট্রিবিউন পত্রিকার মতে, নিরাপত্তা বাহিনী গত তিন মাসে ১০০৭টি অভিযানে ১৫০ জনেকেরও বেশি জঙ্গি হত্যা করেছে এবং কমপক্ষে ৬৯২১ জঙ্গিকে গ্রেপ্তার করেছে।

বেলুচিস্তান: উপজাতীয় নেতাসহ সাতজনকে গুলি করে হত্যা

অন্যদিকে, বেলুচিস্তান প্রদেশে সশস্ত্র ব্যক্তিরা একটি গাড়িতে গুলি চালিয়ে একজন উপজাতি নেতাসহ সাতজনকে খুন করে। বেলুচিস্তানের আধাসামরিক বাহিনী লেভিস ফোর্সেস জানিয়েছে, বৃহস্পতিবার জোব শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে মুরগা কিবজাইতে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, নিহত সাতজনের মধ্যে আদিবাসী নেতা আহমেদ খান কিবজাই এবং তার দুই ভাই রয়েছে।

কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি

তিনি বলেন, কিবজাই, তার ভাই এবং অন্য চারজন একটি গাড়িতে যাচ্ছিলেন যখন অস্ত্রধারীরা স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে তাদের ওপর গুলি চালায়। কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। পুলিশ জানিয়েছে যে স্থানীয় লোকজনের সাথে কিবজাইয়ের শত্রুতা ছিল, যা তার মৃত্যুর সম্ভাব্য কারণ হতে পারে।

টিটিপি ও বিএলএ-র হাত মেলানোয় জেগে ওঠে পাকিস্তান সরকার

বেলুচিস্তান প্রদেশে আইন-শৃঙ্খলার অবনতি ফেডারেল সরকারের জন্য সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে, যারা পাকিস্তানের বিপর্যস্ত অর্থনীতিকে ঠিক করার চেষ্টা করছে। সাম্প্রতিক সময়ে, বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এর সহযোগিতায় পাকিস্তান জুড়ে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা চালিয়েছে। গত বছরের নভেম্বরে, টিটিপি ২০২২ সালের জুন পর্যন্ত সরকারের সাথে একটি অনির্দিষ্টকালের যুদ্ধবিরতি বাতিল করে এবং তার যোদ্ধাদের নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালানোর নির্দেশ দেয়।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন