Viral Video: একটু খাবার দিয়ে ধর্ম পরিবর্তন পাকিস্তানে! হিন্দুদের মুসলিম করার ভিডিও ভাইরাল

ধর্মান্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিল একজন পাকিস্তানের মন্ত্রীর ছেলে। তাতে স্পষ্ট পাকিস্তান সরকারের সায় হয়েছে জোর করে এই ধর্ম পরিবর্তনে।

 

Saborni Mitra | Published : Mar 15, 2024 12:22 PM IST

খাবারের বিনিময় ধর্মান্তকরণ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে পাকিস্তানের সংখ্যালঘু নির্যাতনের অমানবিক ছবি। সম্প্রতি পাকিস্তানের সিন্ধু প্রদেশে ক্ষুদার্থকে খাবার দিয়ে ধর্মান্তকরণ করা হয়েছে। ৫০ জন হিন্দুর ওপর হয়েছে এই নির্যাতন। সেখানে শুধুমাত্র কিছু খাবার দিয়েই তাদের ধর্ম পরিবর্তন করতে বাধ্য করা হয়েছে।

ভিডিওটির সত্যতা যাচই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। ধর্মান্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিল একজন পাকিস্তানের মন্ত্রীর ছেলে। তাতে স্পষ্ট পাকিস্তান সরকারের সায় হয়েছে জোর করে এই ধর্ম পরিবর্তনে। সংখ্যালঘুদের অধিকার রক্ষায় ইসলামাবাদ পুরোপুরি ব্যার্থ বলেও অনেকেই অভিযোগ করে। এই অবস্থায় আবারও সামনে এল পাকিস্তানে জোর করে ধর্মান্তকরণের প্রক্রিয়া। যা নিয়ে সরব হয়েছে অনেক নেটিজেনই।

দেখুন সেই ভিডিওঃ

 

 

পাকিস্তানে বৃহত্তম হিন্দু সম্প্রদায়ের বাসস্থান হিসেবে পরিচিত সিন্ধু প্রদেশ। এর আগেও এই এলাকায় একাধিকবার জোর করে স্থানীয় সংখ্যালঘু হিন্দুদের ধর্ম পরিবর্তন করা হয়েছে। ২০২২ সালের অগস্টে বাদিন জেলার তান্ডোগুলাম আলির কাথে রাষ্ট্রীয় সমর্থনে স্থানীয় ইসলাম ধর্মের গুরুরা প্রায় ১ হাজার হিন্দুকে ইসলাম ধর্মে দীক্ষিত করেছিল জোর করে। এই এলাকায় প্রায় ১ কোটি হিন্দুর বাস। তারপর ২০২১ সালের জুলাই মাসে ৫০ জন হিন্দুকে ধর্মপরিবর্তন করতে বাধ্য করা হয়েছিল। সেই সময় জমি নিয়ন্ত্রণে রাখার জন্য স্থানীয় হিন্দুরা বাধ্য হয়েই ধর্ম পরিবর্তন করেছিল। যাইহোক এছাড়াও মাঝে মাঝেই কোনও পরিবার বা ব্যক্তি বিশেষকে জোর করে ধর্ম পরিবর্তন করতে বাধ্য করার ঘটনা পাকিস্তানে অব্যাহত রয়েছে। যদিও এই ঘটনা নিয়ে এখনও পর্যন্ত পাকিস্তানের সরকার কোনও বিবৃতি দেয়নি। তবে ঘটনা যে সত্যি তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ এই ঘটনার প্রতিবাদও জানায়নি কেউ.

Share this article
click me!