Pak Terrorist: পাকিস্তান থেকে অপহৃত পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড, জঙ্গির খোঁজে চলছে চিরুনি তল্লাশি

মহিউদ্দিন আওরঙ্গজেব আলমগীর ২০১৯ সালের পুলওয়ামা হাওমলার অন্যতম মাস্টারমাইন্ড। জইশের শীর্ষস্থানীয় কমান্ডার।

 

Saborni Mitra | Published : Dec 9, 2023 10:46 AM IST

অবাককাণ্ড পাকিস্তানে! এবার সন্ত্রাসবাদের হোতাকেই অপহরণ করা হয়েছে পাকিস্তান থেকে। কিন্তু কারা অপহরণ করেছে সে সম্পর্কে এখনও কোনও খবর নেই। ২০১৯ সালের পুলওয়ামা হামলার মূল ষড়যন্ত্রকারী ও জইশ-ই-মহম্মদ মহিউদ্দিন আওরাঙ্গজেব আলমগিরকে অপহরণ করা হয়েছে পারিস্তানের হাফিজাবাদ থেকে। প্রশাসন সূত্রের খবর তাকে অপহরণ করেছে একদল অজ্ঞাত পরিচয় ব্যক্তি।

রিপোর্ট অনুযায়ী মহিউদ্দিন আওরঙ্গজেব আলমগীর ডেরা হাজি গুলামে একটি পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল। সেইসময়ই তাকে রাস্তা থেকে অপহরণ করা হয়। একটি গাড়িতে করে একদল অজ্ঞাত পরিচয় ব্যক্তি তাকে তুলে নিয়ে যায়। যার সঙ্গে আরও একজন আত্মীয়কেও অপহরণ করা হয়েছে। যদিও আত্মীয়ের সঙ্গে জোট বেঁধে জঙ্গি দুষ্কৃতীদের রোখার চেষ্টা করেছিল। কিন্তু তাতে সে সফল হয়নি। তাদের দুজইনতে তুলে নিয়ে যায় আপহরণকারীরা। এই ঘটনার পরই আওরঙ্গজের পরিবারে তাদের নিরাপত্তা ও গোটা ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

 

 

মহিউদ্দিন আওরঙ্গজেব আলমগীর ২০১৯ সালের পুলওয়ামা হাওমলার অন্যতম মাস্টারমাইন্ড। জইশের শীর্ষস্থানীয় কমান্ডার। পুলওয়ামা হামলায় একসঙ্গে ৪০ জন সিআরপিএফ জওয়ানের প্রাণ গিয়েছিল। এই হামলা ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যেই উত্তেজনা বাড়িয়ে দিয়েছিল।

পাকিস্তান সূত্রের খবর আওরঙ্গজেবের অপহরণের পরই ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স বা আইএসআই ও পাকিস্তান সেনা বাহিনী-সহ পাকিস্তানী কর্তৃপক্ষ অজ্ঞাতপরিচয় অপহরণকারীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। একাধিক অভিযান শুরু হয়েছে। হাফিজাবাদে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত অপহরণকারীরা অধরা। পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে। কারণ আপহরণকারীরা জঙ্গির মোটরসাইলটি একটি নির্জন আর পরিত্যক্ত স্থানে ফেলে রেখে গেছে।

আরও পড়ুনঃ

Aadhaar: আঙুল না থাকলেও আধার নম্বর, নতুন বিজ্ঞপ্তি জারি হয়েছে বলেন রাজীব চন্দ্রেশেখর

Telangana BJP: 'মুসমিল স্পিকারের কাছে শপথ নয়', তেলাঙ্গনা বিজেপির বয়কটের ডাকে সমস্যায় কংগ্রেস

Mahua Moitra: মহুয়া মৈত্রের পাশে সিপিএম, 'সংসদের কালো দিন' বললেন সুজন চক্রবর্তী

 

Share this article
click me!