একইদিনে পর পর ধাক্কা, পারভেজ মোশারেফের মৃত্যুর দিনেই বিস্ফোরণ পাকিস্তানের কোয়েটায়

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর ঘটনায় গুরুতরভাবে আহত হন দু'জন সুরক্ষাকর্মী। আহতদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনায় প্রাণ হারিয়েছেন বহি মানুষ। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করেছে উদ্ধারকারী দল।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 9:57 AM IST

একই দিনে পরপর ধাক্কা পাকিস্থানে। একদিকে প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মোশারেফের মৃত্যু অন্যদিকে সেইদিন পাকিস্থানের কোয়েটা পুলিশ লাইন এলাকাতে ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারাল বহু মানুষ। রবিবার সকালে আচমাকা বিস্ফোরণ ঘটে পাকিস্তানের কোয়েটা পুলিশ লাইন এলাকায়। ঘটনায় মৃত্যু হয় বহু মানুষের। গুরুতর ভাবে আহত আরও অনেকে। পাক সংবাদমাধ্যম সূত্রে খবর ঘটনায় গুরুতরভাবে আহত হন দু'জন সুরক্ষাকর্মী। আহতদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনায় প্রাণ হারিয়েছেন বহি মানুষ। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করেছে উদ্ধারকারী দল।

অল্প সময়ের ব্যবধানে এই নিয়ে দু'টি বিস্ফোরণ ঘটে পাকিস্থানে। উদ্ধারকার্যের দায়িত্বে থাকা জিসান আহমেদ জানিয়েছেন,'পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। গোটা এলাকা খালি করা হয়েছে।' এই নিয়ে পাকিস্তানে তিনটি বিস্ফোরনের ঘটনা ঘটে। ইতিমধ্যেই গোটা এলাকাকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। কিন্তু এই ঘটনার নেপথ্যে কে রয়েছে বা কীভাবে এই ঘটনা ঘটল সেবিষয় এখনও কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, সোমবার পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৮ জন নিহত এবং প্রায় ১৫০ জন আহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। পুলিশ লাইন এলাকায় একটি মসজিদের কাছে বোমা বিস্ফোরণ হয়েছে। এই বিস্ফোরণটি খুব বেশি তীব্রতার ছিল। হামলাকারী তার আত্মঘাতী জ্যাকেটের বিস্ফোরণ ঘটায় যখন মসজিদের ভিতরে প্রার্থনা চলছিল। এর মধ্যে আশেপাশের পুলিশ অফিসের বেশ কয়েকজন পুলিশ সদস্য ছিলেন।

অন্যদিকে একইদিনে, ৭৯ বছর বয়সে জীবনাবসান পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুশারফ। গত কয়েক সপ্তাহ ধরেই অসুস্থ ছিলেন তিনি। দীর্ঘ ন'মাস ধরে ভর্তি ছিলেন দুবাইয়ের হাসপাতালে। রবিবার সকালে দুবাইয়ের হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ৭৯ বছর বয়সী প্রাক্তন পাক প্রেসিডেন্ট। গত কয়েক সপ্তাহ ধরে দুবাইয়ের 'আমেরিকান হসপিট্যাল'-এ ভর্তি ছিলেন তিনি। সূত্রের খবর 'অ্যামিলয়ডোসিস' নামে বিরল রোগে আক্রান্ত ছিলেন প্রাক্তন পাক প্রেসিডেন্ট। একদিকে আর্থিক সংকটে জেরবার ছিল পাকিস্তান। তার মধ্যে পাক প্রেসিডেন্টের মৃত্যু যেন আরও এক বড় ধাক্কা পাকিস্তানের কাছে।

আরও পড়ুন - 

পেশোয়ারে মসজিদের ভেতরে প্রচণ্ড বোমা বিস্ফোরণ, ২৮ জন নিহত-১৫০ জনের বেশি আহত

আগে নিজের ঘর সামলান: পাকিস্তান সরকারকে হুঁশিয়ারি আফগানিস্তানের তালিবান বিদেশমন্ত্রীর

পাকিস্তানের বেলুচিস্তানে বড় দুর্ঘটনা, খাদে পড়ল বাস, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা

Share this article
click me!