PoK: অবশেষে পাকিস্তান থেকে হাতছাড়া হচ্ছে কাশ্মীর! POK- বাসিন্দাদের ভারতীয় হওয়ার জোড়ালো দাবী ঝড় তুলছে ইসলামাবাদে

পাক অধিকৃত কাশ্মীমের (POK)-র এই বাসিন্দাদের দাবী পাকিস্তানে তাদের জীবন নরকের মতো। এমন পরিস্থিতিতে যত তাড়াতাড়ি সম্ভব ভারতের সঙ্গে জুড়তে চাইছে তারা। সেখানে ভারতীয় হওয়ার দাবি দিন দিন জোরালো হচ্ছে।

 

deblina dey | Published : May 12, 2024 9:11 AM IST

ভারত ও পাকিস্তান একসঙ্গে স্বাধীনতা পেলেও ভারত উন্নতির পথে এগিয়ে গেলেও সন্ত্রাস, সহিংসতা ও দারিদ্রের কারণে পাকিস্তান এখনও পিছিয়ে। এমন পরিস্থিতিতে পাকিস্তানের বেআইনিভাবে দখল করা কাশ্মীরের-এর মানুষ ভারতের সঙ্গে মিলিত হতে চায়। পাক অধিকৃত কাশ্মীমের (POK)-র এই বাসিন্দাদের দাবী পাকিস্তানে তাদের জীবন নরকের মতো। এমন পরিস্থিতিতে যত তাড়াতাড়ি সম্ভব ভারতের সঙ্গে জুড়তে চাইছে তারা। সেখানে ভারতীয় হওয়ার দাবি দিন দিন জোরালো হচ্ছে।

কতদিন আমরা পাকিস্তানি সেনাবাহিনীর নৃশংসতা এবং পিওকে-র জনগণের দুর্ভোগ সহ্য করব?

Latest Videos

পাকিস্তানি সেনাবাহিনীর থেকে আসা নান হুমকি তাদের জীবন দুর্বিসহ করে তুলেছে। প্রতিদিন পিওকে থেকে শত শত মানুষ জিজ্ঞাসা করে কতদিন তাদের পাকিস্তানি সেনাবাহিনীর নৃশংসতা সহ্য করতে হবে। মিডিয়া রিপোর্ট অনুসারে, পিআইকে-এর লোকেরা বলে যে তারা আনুষ্ঠানিকভাবে ভারতের বাসিন্দা এবং ভারতীয় সরকারকে এই বিষয়ে দ্রুত সমাধান করার অনুরোধ জানিয়েছে।

'পিওকেতে সন্ত্রাস ছড়াচ্ছে পাক সেনা'

পাকিস্তানি শাসকরা পিওকেকে আজাদ কাশ্মীর বলে, কিন্তু এখানকার মানুষের অবস্থা দাসদের চেয়েও খারাপ। কয়েক দশক ধরে, স্বাধীনতার নামে, পাকিস্তানি সেনারা PoK-তে নিপীড়ন চালিয়ে আসছে এবং কাশ্মীরে সন্ত্রাস ছড়িয়েছে। এখন মানুষ বুঝতে শুরু করেছে যে, যে দেশ নিজেই অর্থনৈতিক ধ্বংসের দ্বারপ্রান্তে বসে আছে সে তাদের জন্য কী উপকার করতে পারে। এমতাবস্থায় কাশ্মীরে ধর্মের নামে যে বিষবাষ্প ছড়ানো হয়েছিল তার প্রভাবও কমতে শুরু করেছে।

'পিওকে দখল করেছে পাক সেনা ও সরকার'

পিওকে-র বাসিন্দাদের মতে, সেখানকার সমস্ত সম্পদ পাকিস্তানি সেনা ও সরকারের নিয়ন্ত্রণে। দুবেলা খাবার পেতে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। পাকিস্তানি নাগরিক বলেন, পাকিস্তানি শাসকরা পিওকেকে আজাদ কাশ্মীর বলে, কিন্তু এখানকার মানুষের অবস্থা দাসদের থেকেও খারাপ। কয়েক দশক ধরে পাকিস্তানি সেনারা স্বাধীনতার নামে পিওকেতে নিপীড়ন চালিয়ে আসছে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা