পৃথিবীর ম্যাপ থেকে পাকিস্তানকে উড়িয়ে দেওয়ার হুমকি তালেবানদের, ভাইরাল হল ভিডিও

সদ্য তারা প্রকাশ করেছে একটি ভিডিও যা মুহূর্তে হয়েছে ভাইরাল। এই ভিডিও নজর কেড়েছে সমস্ত বিশ্বের। পৃথিবীর ম্যাপ থেকে পাকিস্তানকে উড়িয়ে দেওয়ার কথা বলেছেন তাঁরা।

Sayanita Chakraborty | Published : Jan 27, 2024 8:40 AM IST

ফের খবরে তেহরিক ই তালেবান পাকিস্তান। সদ্য তারা প্রকাশ করেছে একটি ভিডিও যা মুহূর্তে হয়েছে ভাইরাল। এই ভিডিও নজর কেড়েছে সমস্ত বিশ্বের। পৃথিবীর ম্যাপ থেকে পাকিস্তানকে উড়িয়ে দেওয়ার কথা বলেছেন তাঁরা।

তেহরিক ই তালেবান পাকিস্তান (টিটিপি) পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনিরের সাম্প্রতিক অভিযোগের জবাবে একটি ভিডিও প্রকাশ করেছে তেহরিক ই তালেবান পাকিস্তান (টিটিপি)। যা থেকে স্পষ্ট যে জটিলতা বাড়ছে তেহরিক ই তালেবান পাকিস্তান (টিটিপি) এবং পাকিস্তানের সম্পর্কের।

তেহরিক ই তালেবান পাকিস্তান (টিটিপি) পাকিস্তান দেশটিকে নিশ্চিহ্ন করার প্রতিশ্রুতি জারি হল। সদ্য সোশ্যল মিডিয়ায় ভাইরাল হল একটি ভিডিও। যেখানে পাঞ্জশিরি তালেবান কমান্ডের আবদুল হামিদ খোরাসানি পাকিস্তানের সেনাপ্রধানের বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, একসঙ্গে বলে তেহরিক ই তালেবান পাকিস্তানের সদস্যরা। তারা ঘোষণা করেছেন, শীঘ্রই টিটিপির পবিত্র যোদ্ধারা অত্যাচারী সরকারকে উৎখাত করবে। মোল্লা হেবাতুল্লাহ আদেশ দিলে, পাকিস্তানকে পৃথিবীর মুখ থেকে মুছে ফেলা হবে।

সদ্য জেনারেল মুনির সদ্য এক বিশেষ মন্তব্য করেন। তিনি পাকিস্তানের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে কথা বলার কথা বলেন। তিনি বলেন একজন পাকিস্তানি নাগরিকের জীবন আফগানিস্তানের সমগ্র জাতির ওপর প্রাধান্য পায়। মুনির বেলুচিস্তানে বিদ্রোহকে সমর্থন করার অভিযোগে আফগানিস্তানের সমালোচনা করেন এবং এটি প্রতিষ্ঠার পর জাতিসংঘে পাকিস্তানের প্রবেশের বিরোধিতা করে।

 

 

মুনির বলেন, ‘আমাদের জনগণ ইতিহাস পড়ে না। পাকিস্তানের দিকে তাকাবেন না। আমরা যে কোনও কিছু এবং সব কিছু ত্যাগ করতে প্রস্তুত।’ আফগানিস্তানে তালেবানের দখলদারিত্বের পর থেকে পাকিস্তানে নিরাপত্তাহীনতা বৃদ্ধির ইঙ্গিত দিয়েছে সরকারী তথ্য। এদিকে. পাকিস্তানি কর্তৃপক্ষ তালেবান বিরোধী জঙ্গিদের আশ্রয় দেওয়ার জন্য তালেবানকে দোষারোপ করলেও তালেবান এই অভিযোগ অস্বীকার করেছে। এবং নিরাপত্তা ত্রুটির জন্য ইসলামাবাদের কাছে দায় হস্তান্তর করেছে।

 

Share this article
click me!