ফের পাকিস্তানে হামলা চালাতে চলেছে তালিবান, হুমকি ভিডিও শেয়ার করতেই ছড়ালো আতঙ্ক!

পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিরোধীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে গঠিত পাকিস্তানি তালেবান একটি ভিডিও বার্তার মাধ্যমে হুমকি দিয়েছে। এই বার্তায় ইংরেজি ও উর্দুতে লেখা আছে, 'আমরা আসছি।'

Web Desk - ANB | Published : Jan 5, 2023 10:21 AM IST

অর্থনৈতিক সংকট ও রাজনৈতিক উত্থান-পতনের মুখোমুখি পাকিস্তানের সামনে নতুন সমস্যা আসতে চলেছে। এবার নিজের খোঁড়া গর্তেই পা মচকাচ্ছে পাকিস্তানের। তেহরিক-ই-তালেবান (পাকিস্তানি তালেবান) আবারও পাকিস্তানকে হুমকি দিয়েছে বড়সড় নাশকতার। তালেবান (টিটিপি) যুদ্ধবিরতি শেষ হওয়ার পর থেকে আক্রমণাত্মক হয়ে উঠেছে। একের পর এক হামলা চালাচ্ছে পাকিস্তান জুড়ে। সম্প্রতি তারা একটি ভিডিও শেয়ার করেছে যে 'আমরা আসছি'। এই বার্তার পর আশঙ্কা করা হচ্ছে, পাকিস্তানি তালেবানরা এখন পাকিস্তানের সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। এর একদিন আগেও তালেবান পাকিস্তানকে হুমকি দিয়ে বলেছিল, একাত্তরের ফল মনে রেখো।

পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিরোধীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে গঠিত পাকিস্তানি তালেবান একটি ভিডিও বার্তার মাধ্যমে হুমকি দিয়েছে। এই বার্তায় ইংরেজি ও উর্দুতে লেখা আছে, 'আমরা আসছি।' এই ছোট্ট ভিডিওটিতে দেখা যায়, একজন ব্যক্তি তার হাতে একটি স্লিপ ধরে আছেন যার ওপর ইংরেজি ও উর্দুতে একটি বার্তা লেখা রয়েছে। ভিডিওটির পটভূমিতে পাকিস্তানের সংসদ দেখা যাচ্ছে। ভিডিওতে কারও মুখ পরিষ্কার নয়। বলা হচ্ছে, ইসলামাবাদের মারগাল্লা পাহাড়ে এই ভিডিওটি তৈরি করা হয়েছে।

ভিডিও তৈরির জঙ্গি গ্রেফতার

ভিডিওটি প্রকাশের পর পাকিস্তানি নিরাপত্তা বাহিনী অ্যাকশনে নেমেছে এবং ভিডিওটি তৈরি করা ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তিনি তেহরিক-ই-তালেবান পাকিস্তানের সদস্য। সম্প্রতি, একটি সামরিক কেন্দ্র তালেবান সন্ত্রাসীদের দ্বারা দখল করা হয়েছিল, তারপরে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী সমস্ত সন্ত্রাসীদের হত্যা করেছে। পাকিস্তান সরকারের মন্ত্রী রানা সানাউল্লাহ আফগানিস্তানে তালেবান লক্ষ্যবস্তুতে হামলার ইঙ্গিত দিয়েছিলেন।

তিনি বলেছিলেন যে জঙ্গিদের ঘাঁটিতে হামলা করার অধিকার পাকিস্তানের রয়েছে। এর পরই হুমকি দেয় তালেবান। ১৯৭১ সালের যুদ্ধে ভারতের কাছে পরাজয়ের কথা পাকিস্তানকে স্মরণ করিয়ে দিয়ে তালেবান জানিয়েছে, অন্য যুদ্ধে পরাজয় এড়াতে চাইলে হামলার কথা যেন না ভাবে পাকিস্তান।

এদিকে, দিন কয়েক আগেই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের একটি পুলিশ চৌকির দখল নিয়েছে তালিবান জঙ্গিরা। তারা বেশ কয়েকজন পুলিশ কর্মীকেও তারা পণবন্দি করেছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

পাকিস্তানের এক পুলিশ কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, তেহরিক - ই -তালিবান পাকিস্তানের সদস্যরা আশান্ত বান্নু প্রদেশের সেনানিবাসে ঢুকে পড়ে। বেশ কয়েকজন মোস্ট ওয়ান্টেড জঙ্গিকেও বন্দি অবস্থা থেকেমুক্ত করে দেয়। তারপরি কাউন্টার টেররিজম বিভাগের নিরাপত্তা কর্মীদের আটক করে কম্পাউন্ডের একটি অংশ নিয়ন্ত্রণ করতে শুরু করে।

Share this article
click me!