ইমরান খানকে হত্যার জন্য ৪ দিক থেকে গুলি চালান হয়েছিল, সামনে এল হাড়হিম করা তথ্য

 

ইমরান খানকে হত্যার উদ্দেশ্যে ৪ দিক থেকে গুলি চলান হয়েছিল। উপস্থিত ছিন চার জন বন্দুকধারী। জেআইটির তদন্তে সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

Web Desk - ANB | Published : Jan 3, 2023 2:02 PM IST

ইমরান খানের গুলিকাণ্ডে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্তদল জজেআইটি বলছে, চারটি ভিন্ন দিক থেকে পাকিস্তানের প্রক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। এই ঘটনার আরও তিন জন শ্যুটার জড়িয়ে রয়েছে। তবে এখনও পর্যন্ত মাচ্র একজন শ্যুটারকেই গ্রেফতার করা হয়েছে।

ইমরান খান পাকিস্তানের তেহরিক - ই - ইসনাফ পার্টি বা পিটিআই-এর চেয়ারম্যান। তাঁকে লক্ষ্যে করে গত ৩ নভেম্বর গুলি চালান হয়েছিল। তাঁর স্বপ্নের লংমার্চের সময়ই এই দুর্ঘটনা ঘটে। ওয়াজিরাবাদ এলাকায় একটি কন্টেইনার মাউন্ট করা ট্রাকে দাঁড়িয়ে থেকে দলীয় কর্মী ও অনুগামীদের উদ্দেশ্যে ভাষণ দিচ্ছিলেন। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি চালান হয়েছিল। গুলি লেগেছিল ইমরানের ডান পায়। তারপর দীর্ঘদিন হাতপাতালে ভর্তি থাকতে হয়েছিল ইমরানকে।

মঙ্গলবার পাকিস্তানের তদন্তকারী সংস্থার এক সদস্য ডন পত্রিকার সঙ্গে কথা বলার সময় জানিয়েছিলেন, আরও তিন জন অজ্ঞাতপরিচয় বন্দুকধারী ঘটনাস্থলে উপস্থিত ছিল। সব মিলিয়ে মোট চারজন উপস্থিত ছিলে। তবে নাভিদ মেহের নামে এক বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে। তবে বাকিরাও ইমরানকে টার্গেট করেছিল। লাহোর পুলিশের প্রধান গুলাম মাহমুদ ডোগারের নেতৃত্ব জেআইটি জানিয়েছে প্রতিবাদ সমাবেশের সময় ইমরান খানকে কন্টেইনার মাউন্ট ট্রাকে দাঁড়িয়ে থাকার সময় তিনটি গুলি লাগে। হামলায় মোট ১৩জন গুলিবিদ্ধ হয়েছিল। যার থেকে স্পষ্ট ঘটনাস্থলে একাধিক বন্দুকধারী ছিল।

জেআইটি পিটিআই-এর সভার নিরাপত্তা ব্যবস্থায় বেশ কিছু অব্যবস্থাপনা ছিল বলেও অভিযোগ করেছে। এর আগে পঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ওমর সরফপাজ চিমা বলেছিলেন ইমরান খানের ওপর হামলা ছিল পূর্বপরিকল্পিত ও সুচিন্তিত ষড়যন্ত্র। নাভিজ একজন প্রশিক্ষিত বন্দুকবাজ বা সুপারি কিলার বলেও দাবি করেছিলেন তিনি। তাঁর দাবি ছিল নাভিদ তার সহযোগীদের সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত ছিল।

তদন্তকরী সূত্রের খবর নাভিদ পলিগ্রাফ টেস্টে পাশ করতে পারেনি। সে জেরার সময় বলেছিল সে গুলি চালিয়েছে। আজানের সময় ইমরান খান সমাবেশে গান বাজিয়েছিলেন। সেই কারণেই গুলি করেছিল সে। ঘটনার গোটা দায় নিজের মাথায় নিয়েছিল সে। কিন্তু এই ঘটনার কোনও বড় চক্রের হাত রয়েছে বলে অনুমান তদন্তকারীদের। নাভিদ ও তার খুড়তোতো ভাই মহম্মদ ওয়াকাসকে তদন্তের জন্য আগেই নিজেদের হেফাজতে নিয়েছে জেআইটি। যদিও ইমরান খানের অভিযোগ তাকে হত্যার ষড়যন্ত্র করেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

আরও পড়ুনঃ

জানুয়ারিতেই রাজ্যে শাহ-নাড্ডা, ২৪-এর প্রস্তুতি ২৩-এ শুরু করছে বিজেপি

কোভিড নিয়ে বড়সড় প্রশ্ন চিহ্ন চিনে, তথ্যের অভাব আর নতুন স্ট্রেইন ভাবাচ্ছে বিশ্বকে

বছরের প্রথম দিনে ভারত-পাকিস্তানের তথ্য আদানপ্রদান, জানুন তথ্যগুলি কী কী

 

Share this article
click me!