Breaking News: পাকিস্তানের বেলুচিস্তানে জঙ্গিদের হাতে নিহত ১১জন সাধারণ মানুষ, তীব্র চাঞ্চল্য

বাসটি কোয়েটা থেকে তাফতানের দিকে যাওয়ার সময় সশস্ত্র ব্যক্তিরা সেটি থামিয়ে যাত্রীদের শনাক্ত করার পর নয়জনকে পাহাড়ি এলাকায় নিয়ে যায়। পৃথক ঘটনায় একই রাস্তায় একটি গাড়ির ওপর গুলি চালানো হয়,

Parna Sengupta | Published : Apr 13, 2024 7:33 AM IST / Updated: Apr 13 2024, 01:19 PM IST

পাকিস্তানের অশান্ত বেলুচিস্তান প্রদেশে শুক্রবার অজ্ঞাত জঙ্গিদের হাতে নয়জন বাস যাত্রীসহ অন্তত ১১ জন নিহত হয়েছেন। প্রথম ঘটনায়, সশস্ত্র জঙ্গিরা নোশকি জেলার মহাসড়কে একটি বাস থামায় এবং বন্দুকের মুখে নয়জনকে অপহরণ করে বলে পুলিশ জানিয়েছে। একজন আধিকারিক জানিয়েছেন, পরবর্তীতে কাছাকাছি পাহাড়ি এলাকায় একটি সেতুর কাছে নয়জনের মৃতদেহ গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে।

তিনি বলেন, বাসটি কোয়েটা থেকে তাফতানের দিকে যাওয়ার সময় সশস্ত্র ব্যক্তিরা সেটি থামিয়ে যাত্রীদের শনাক্ত করার পর নয়জনকে পাহাড়ি এলাকায় নিয়ে যায়। পৃথক ঘটনায় একই রাস্তায় একটি গাড়ির ওপর গুলি চালানো হয়, এতে দুই যাত্রী নিহত ও দুইজন আহত হয়। বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর সরফরাজ বুগতি বলেছেন যে নাসিক হাইওয়েতে ১১ জনকে খুনের সঙ্গে জড়িতদের রেয়াত করা হবে না।

 

 

বুগতি বলেন যে হামলার সঙ্গে জড়িত জঙ্গিদের লক্ষ্য বেলুচিস্তানের শান্তি নষ্ট করা। স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভিও ঘটনার নিন্দা করে বলেছেন, সরকার এই মুহূর্তে নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন, ‘এ ধরনের দুঃখজনক ঘটনার কোনো স্বান্ত্বনার ভাষা নেই।

কোনো নিষিদ্ধ সংগঠন এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি, তবে কয়েক সপ্তাহ ধরে এই প্রদেশে নিষিদ্ধ সংগঠন এবং জঙ্গিদের হামলা বেড়েছে, নিরাপত্তা বাহিনী এবং বড় বড় বিল্ডিংগুলিতে প্রকাশ্যে টার্গেট করা হচ্ছে। নিষিদ্ধ বেলুচিস্তান লিবারেশন আর্মি সাম্প্রতিক সপ্তাহগুলিতে প্রদেশে মাচ শহর, গোয়াদর বন্দর এবং তুরবাতে একটি নৌ ঘাঁটিতে তিনটি বড় জঙ্গি হামলা চালিয়েছে বলে দাবি করেছে, যেখানে নিরাপত্তা বাহিনী প্রায় ১৭ জন জঙ্গিকে হত্যা করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!