আমারা হিন্দুর বংশধর, আমাদের জোর করে মুসলমান করা হয়েছে... পাকিস্তানি বিশেষজ্ঞদের ভিডিও সামনে এসেছে

একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। বিভিন্ন ভিডিও ক্লিপ একত্রিত করে এই ভিডিওটি তৈরি করা হয়েছে। কানারিয়া রিসার্চ নামের একটি ইউটিউব চ্যানেল এই ভিডিওটি শেয়ার করেছে।

 

deblina dey | Published : May 25, 2024 9:54 AM IST / Updated: May 25 2024, 05:54 PM IST

ভারত ও পাকিস্তানের মধ্যে বিভক্তির সবচেয়ে বড় কারণ ছিল ধর্ম। পাকিস্তানে যাওয়া মুসলমানরা বিশ্বাস করেছিল যে তারা ভারতে হিন্দুদের সঙ্গে থাকতে পারবে না। যদিও অনেক লোক বিশ্বাস করে যে আজকের মুসলমানদের একটি বৃহৎ জনসংখ্যা রয়েছে যাদের পূর্বপুরুষরা এক সময় হিন্দু বা অন্য কোনও ধর্মের অন্তর্ভুক্ত ছিল। এখন একই রকম একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। বিভিন্ন ভিডিও ক্লিপ একত্রিত করে এই ভিডিওটি তৈরি করা হয়েছে। কানারিয়া রিসার্চ নামের একটি ইউটিউব চ্যানেল এই ভিডিওটি শেয়ার করেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, পাকিস্তানি বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট সাংবাদিক ও বিশেষজ্ঞরা মুসলমান হওয়া সত্ত্বেও তাদের পূর্বপুরুষদের হিন্দু বলে বর্ণনা করছেন। ভিডিওতে পাকিস্তানি বিষয়ক বিশেষজ্ঞ সাজিদ তারার বলেছেন, 'ইকরা আমাদের ধর্মে রয়েছে। এটা আমাদের পড়তে বলে, কিন্তু আজ পাকিস্তানের মানুষ নিরক্ষর হয়ে উঠছে। তিনি দাবি করেন, '১২ হাজার মঙ্গোল এসেছিল, যাদের কারণে আমরা মুসলমান। তারা হয় আমাদেরকে প্রলুব্ধ করে মুসলমান বানিয়েছে, নয়তো মারধর করে। আমাদের এটি খুঁজে বের করতে হবে। কারণ তিনি তাবলীগীতে আসেননি। (তাবলীগ মানে আল্লাহর বাণী, কুরআন ও হাদিস অন্যের কাছে ছড়িয়ে দেওয়া।)

'আমরা আমাদের জমি ছেড়ে দিয়েছি'

সাজিদ তারার আরও বলেন, 'তার হারেমে ৩০০-৩০০ মহিলা ছিলেন। সবাই মাতাল ছিল। তাই তিনি ইসলাম শিক্ষা দিতে আসেননি। এই ভিডিওতে প্রয়াত পাকিস্তানি সাংবাদিক তারেক ফাতাহর একটি ক্লিপও যুক্ত করা হয়েছে। এতে বলতে শোনা যায়, আমাদের নাম হিন্দুস্তানি নয়, আমাদের কিছু খাবার হিন্দুস্তানি। আমাদের বাবা-মা বা তাদের আগে সবাই হিন্দু ছিলেন। এটি একটি অনন্য এলাকা, যেখানে আমরা জমি থেকে নিজেদেরকে উপড়ে ফেলে নতুন পরিচয় তৈরি করছি। আগে আমাদের ঘরের মেয়েরা ওড়না নিত তার জায়গায় এখন হিজাব ৩০-৪০ বছর ধরে চলে আসছে।

টুকরো টুকরো হয়ে যাবে পাকিস্তান!

তারেক ফাতাহ ভিডিওতে আরও বলেছেন যে একটি সময় আসবে যখন এই পাকিস্তানেরও ২-৪ টুকরো হবে। তিনি আরও বলেন, জিন্নাহর বাবা নিজেও হিন্দু ছিলেন। তিনি আরও বলেন, ভারত ও পাকিস্তানের মুসলমানদের চিন্তাধারায় পার্থক্য রয়েছে। তিনি অন্য একটি ভিডিওতে বলেছেন, পার্সিরা আজ মুসলমান হয়েছে। কিন্তু তারপরও তারা পালন করেছে তাদের উৎসব। কিন্তু আমরা নিজেদের এমন করে ফেলেছি যেন ভারতের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর
Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?