পাকিস্তানে ইমরানের বিরুদ্ধে গঠিত জোট ভেঙে যাবে? শরিফ ছাড়াও বিলাওয়ালকে প্রধানমন্ত্রী প্রার্থী করল পিপিপি

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারম্যান ও প্রাক্তন বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিকে দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছে।

Parna Sengupta | Published : Jan 4, 2024 3:27 PM IST

আঞ্চলিক দলগুলো আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলা সাধারণ নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছে। সব রাজনৈতিক দল জনসভার মাধ্যমে জনগণকে আকৃষ্ট করার চেষ্টা করছে। এদিকে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারম্যান ও প্রাক্তন বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিকে দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছে।

পিপিপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে

পিপিপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি (সিইসি) সাধারণ নির্বাচনের জন্য দলের প্রচার নিয়ে বিস্তারিত আলোচনা করেছে। এক প্রতিবেদনে বলা হয়েছে, বৈঠকে দলের ইশতেহার নিয়েও আলোচনা হয়েছে, যাতে নারীর ক্ষমতায়ন, যুব, স্বাস্থ্য ও শিক্ষা, কর্মসংস্থানকে অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে

পিপিপির অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে বৈঠকের ছবি সহ একটি পোস্ট প্রকাশ করা হয়েছে। এসব ছবিতে দলের সভাপতি আসিফ আলী জারদারি ও প্রেসিডেন্ট বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বের প্রতি আস্থা প্রকাশ করেছেন সিইসি সদস্যরা। এটি লক্ষণীয় যে বিলাওয়াল ভুট্টো জারদারি লাহোর (NA-127) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যেখানে তিনি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শায়েস্তা পারভেজ মালিক এবং পিটিআই সমর্থিত প্রার্থীর মুখোমুখি হবেন। বৈঠকে পিপিপির সাধারণ সম্পাদক তাজ হায়দার, সৈয়দ খুরশিদ শাহ, রানা ফারুক সাঈদ খান, কামার জামান কায়রা, সামিনা খালিদ ঘুরকি, মুরাদ আলী শাহসহ পিপিপি নেতারা উপস্থিত ছিলেন।

আরেক ধাক্কা পেলেন ইমরান খান

অন্যদিকে, পাকিস্তানের কারাবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দল আবারো ধাক্কা খেয়েছে। নির্বাচন কমিশনের (ইসিপি) আদেশকে চ্যালেঞ্জ করে একটি আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। জেনে রাখা ভালো, ইসিপি পিটিআই দলের অভ্যন্তরীণ নির্বাচন এবং এর 'ক্রিকেট ব্যাট' নির্বাচনী প্রতীক বাতিল করেছে। লাহোর হাইকোর্টের বিচারপতি জাওয়াদ হাসান পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ওমর আফতাব ধিলোনের আবেদনকে অবৈধ ঘোষণা করেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!