হাতের কেরামতিতেই বিশালাকার গোখরো ধরছেন এই ব্যক্তি, সোশ্যাল মিডিয়ায় তুমুল Viral Video

প্রত্যক্ষদর্শীদের মতে সাপটি আয়তনে প্রায় ১৪ ফুটেরও বেশি। এমনকী এর ওজন ১০ কেজির উপরে। কিন্তু এই বিশালাকার বিষধরকে কার্যত খালি হাতে ধরে সকলকে চমকে দিয়েছেন আও নাং সাবডিস্ট্রিক্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অর্গানাইজেশনের স্বেচ্ছাসেবক সুতি নাওয়াদ। 

Jaydeep Das | Published : Jan 29, 2022 7:21 AM IST / Updated: Jan 29 2022, 01:15 PM IST


ফেসবুকের দেওয়ালে রোজই উঠে আসে কত বিচিত্র ঘটনা। এবার থাইল্যান্ডের এমনই এক ঘটনা সাড়া ফেলেছে নেট দুনিয়ায়। সম্প্রতি থাইল্যান্ড থেকে ভাইরাল হওয়া একটি ভিডিওতে (Viral Video of Thailand) ব্যক্তিকে খালি হাতে একটি দৈত্যাকার গোখরো সাপ (Big King Cobra) ধরতে দেখা গিয়েছে। সূত্রের খবর, সম্প্রতি দক্ষিণ থাই প্রদেশের ক্রাবিতে একটি পাম বাগানে প্রথমে এই বিষধরটিকে ঢুকতে দেখেন স্থানীয়রা। বাগানে ঢুকে প্রথমে একটি সেপটিক ট্যাঙ্কে লুকানোর চেষ্টা করে সাপটি। প্রত্যক্ষদর্শীদের মতে সাপটি আয়তনে প্রায় ১৪ ফুটেরও বেশি। এমনকী এর ওজন ১০ কেজির উপরে। কিন্তু এই বিশালাকার বিষধরকে কার্যত খালি হাতে ধরে সকলকে চমকে দিয়েছেন আও নাং সাবডিস্ট্রিক্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অর্গানাইজেশনের স্বেচ্ছাসেবক সুতি নাওয়াদ। 
সুতি নাওয়াদের সাপ ধরার ভিডিওটিই বর্তমানে শেয়ার হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সাপটি ধরতে তার ২০ মিনিটেরও বেশি সময় লাগে বলে জানা যায়। ভিডিওটিতে দেখা যায় ৪০ বছর বয়সী নাওয়াদ প্রথমে সাপটিকে একটি খোলা রাস্তায় নিয়ে যান। তারপর ধীরে ধীরে নিজের হাতের কেরামতিতে এটিকে ধরার চেষ্টা করেন। প্রথমে হাজার চেষ্টা করেও সাপটিকে বাগে আনতে পারেননি তিনি। এমনকী একটা পর্যায়ে সাপটি তাকে বেশ কয়েকবার কামড়াতেও যায়। বাড়তে থাকে বিপদ। কিন্তু দীর্ঘ প্রচেষ্টার পর অবশেষে পা ও হাতের সাহায্যে সাপটি ধরতে সমর্থ হন তিনি। এদিকে থাইল্যান্ডের স্থানীয় খবরে বলা হয়েছে, সাপটিকে ধরার পর তাকে ইতিমধ্যেই নিরাপদে প্রাকৃতিক আবাসস্থলে ছেড়ে দেওয়া হয়েছে।
আরও পড়ুন - সাংবাদিককে গালিগালাজ করে বিতর্কে কবীর সুমন, মুচিপাড়া থানায় এফআইআর বঙ্গ বিজেপি-র
আরও পড়ুন- গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু গোটা দেশে, সর্বাধিক উদ্বেগের তালিকায় কোন কোন রাজ্যগুলি
এদিকে সুতি নাওয়াদের মতে সাপটি খুব সম্ভবত কোনও সঙ্গীর সন্ধানে ছিল। সে কারণেই বনাঞ্চল চেড়ে লোকালয়ে য্ত্রতত্র ঘুরে বেড়াচ্ছিল। এদিকে এই ঘটনার কিছুদিন আগেই স্থানীয়রা আরেকটি গোখরে হত্যা করেছিল বলেও জানা যাচ্ছে। এদিকে নাওয়াদের ভিডিও নিয়ে ইতিমধ্যেই জোরদার চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে তিনি বারবারই কাউকে এই ধরণের কাজ করা থেকে বিরত থাকতে অনুরোধ করেছএন। যথাযথ প্রশিক্ষণ ছাড়া যে এই কাজ করা অসম্ভব তা বারেবারেই মনে করিয়ে দিয়েছেন তিনি। এদিকে গোখরোর মতো এই জাতীয় বিশালাকার বিষাক্ত সাপ মূলত দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় পাওয়া যায়। এটি বিশ্বের দীর্ঘতম বিষাক্ত সাপ, যার গড় দৈর্ঘ্য ১০ থেকে ১৩ ফুট পর্যন্ত হয়ে থাকে। রেকর্ডের বৃহত্তম রাজা কোবরাগুলির মধ্যে একটি (18 ফুট এবং 4 ইঞ্চি) থাইল্যান্ডে ধরা পড়েছিল, যেখানে সাপের একটি বিশাল জনসংখ্যা রয়েছে।
আরও পড়ুন-  আগামী ৩ দিন জাঁকিয়ে ঠাণ্ডা রাজ্যজুড়ে, তবে পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি সরস্বতী পুজোয়

Share this article
click me!