ক্যালিফোর্নিয়ায় চিনা নববর্ষের অনুষ্ঠানে বন্দুকবাজের হামলা, এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু

চিনা নববর্ষের অনুষ্ঠানে বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হল ক্যালিফোর্নিয়া। এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 11:38 AM IST / Updated: Jan 22 2023, 06:07 PM IST

আবারও বন্দুকবাজের হামলা মার্কিন যুক্তরাষ্ট্রে। এবার চিনা নববর্ষের অনুষ্ঠানে বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হল ক্যালিফোর্নিয়া। এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে কয়েক হাজার মানুষ সেখানে উপস্থিত হয়েছিলেন।একটি বিবৃতিতে বলা হয়েছে এলএ কাউন্টি শেরিফের হোমিসাউড ডিটেকটিভরা মন্টেরি পার্কের ঘটনায় তদন্ত শুরু করেছে। সেখানে বন্দুকবাজের হামলায় ৯ জনের মৃত্যু হয়েছে।

সার্জেন্ট বববোয়েস জানান, মার্কিন সময় শনিবার রাত ১০টা ২২ মিনিটে গুলি চালান হয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বন্দুকবাজ একজন পুরুষ। তবে এখনও পর্যন্ত তাকে চিহ্নিত করা যায়নি। তবে বন্দুকবাজের সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে এলাকার সমস্ত সিসিটিভি ফুটেজ। মন্টেরি পার্ক এলাকায় এশিয়ার দেশগুলির প্রায় ৬০ হাজার বাসিন্দা বাস করেন। এই এলাকায় চিনাদের সংখ্যা অনেকটাই বেশ। এটি লস অ্যাঞ্জেলেন শহরের প্রাণকেন্দ্র থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে। দুই দিন ধরে এখানে চিনা নববর্ষ উদযাপনের অনুষ্ঠান হচ্ছিল। এটি এই এলাকার জনপ্রিয় অনুষ্ঠানগুলির মধ্যে একটি।

সেউং ওন চোই, দুর্ঘটনার স্থলের একটি বারবিকিউ রেস্তোরাঁর মালিক। তিনি জানিয়েছেন, তিন জন লোক আচমকাই তাঁর দোকানে ছুটে আস। তারা দ্রুত দরজা বন্ধ করে দেওয়ার আবেদন জানিয়েছিল। তারাই জানিয়েছিল একজন বন্দুকবাজ এলোপাথাড়ি গুলি চালাচ্ছে। তার হাতে রয়েছে একটি মেশিলগান। প্রথম গুলি চলেছিল স্থানীয় একটি ডান্সক্লাবে। সংবাদ সংস্থা এপি জানিয়েছে, গোটা এলাকা সিল করে দিয়েছে পুলিশ। এলাকায় টহল দিচ্ছে হেলিকপ্টার।

বন্দুকবাজের হামলা মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বড় সমস্যা। গত বছর ৬৪৭টি এজাতীয় ঘটনা ঘটেছিল। তবে এই নিয়ে বেশকিছু কড়া পদক্ষেপ করেছে মার্কিন প্রশাসন। বন্দুকের লাইসেন্সের ওপর কড়াকড়ি হয়েছে। কিন্তু তারপরেও এজাতীয় হামলা ঠেকানো যাচ্ছে না। যা নিয়ে একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তবে ক্যালিফোর্নিয়ার হামলা পুরনো সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে। কারণ প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী এই হামলার ঘটনায় বন্দুকবাজের হাতে ছিল মেশিনগান। যা দিয়ে সে এলোপাথাড়ি গুলি ছুঁড়েছে।

 

Share this article
click me!