Viral Video: মাত্র ২১ লাখে আপনার 'স্বপ্নের বাড়ি' বিক্রি করছে অ্যামাজন, ভাইরাল সেই ভিডিও

টিকটকার বলেছেন, 'আমি এইমাত্র অ্যামাজনে একটি বাড়ি কিনেছি। আমি এটি সম্পর্কে দুইবার ভাবিনি।'

 

Saborni Mitra | Published : Feb 5, 2024 3:59 PM IST / Updated: Feb 05 2024, 09:30 PM IST

একটি সুন্দর বাড়ির স্বপ্নে আমরা সকলেই বিভোর থাকি। কিন্তু মুল্যবৃদ্ধির এই বাড়ন্ত সময় বাড়ির স্বপ্ন অনেকেই অধরা। অনেকেই খরচ কমাতে ফ্ল্যাটের দিকে ঝোঁকেন। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র এক টিকটকারের স্বপ্নের বাড়ি। যা আপনার মন ছুঁয়ে যাবে। মাত্র ২১ লক্ষ টাকায় পেয়ে এই স্বপ্নের বাড়ির আপনার কাছে পৌঁছে দিচ্ছে দ্রুতগতির পণ্য ডেলিভারি সংস্থা অ্যামাজর। Foldable House পেয়ে রীতিমত মুগ্ধ ক্রেতা। তারই শেয়ার করা ভিডিও ঘুরছে বিশ্বজুড়ে।

ক্রেতা টিকটকার বলেছেন, 'আমি এইমাত্র অ্যামাজনে একটি বাড়ি কিনেছি। আমি এটি সম্পর্কে দুইবার ভাবিনি।' লস অ্যাঞ্জেলেসর টিকটকার জেফরি ব্রায়ান্ট বাড়ি পেয়ে রীতিমত মুগ্ধ হয়েই তাঁর অনুগামীদের এই কথা বলছেন। আপনিও দেখুন ভিডিওটিঃ

 

 

সংবাদ সংস্থা মেট্রোর মতে বাড়িটি ১৬.৫ ফুট বাই ২০ ফুটের। এটি ভাঁজ করা যায়। এক স্থান থেকে অন্যত্র নিয়েও যাওয়া যায়। মার্কিন মূল্যে বাড়ির মাত্র ২৬ হাজার ডলার। ভারতীয় মূল্য ২১ লক্ষ ৩৭ হাজার ৪১৬ টাতা। ছোট্ট একটি স্বপ্নের বাড়ি বলা যেতেই পারে। এই বাড়িতে রয়েছে একটি বেডরুম, টয়লেট, রান্নাঘর। রয়েছে একটি বসার আর খাবার জায়গাও। একা থাকার পক্ষে বাড়িটি দুর্দান্ত বলেও জানিয়েছেন অনেকে।

 

 

শুধু মিস্টার ব্রায়ান্টই নন, ক্রমবর্ধমান ভাড়া এবং আকাশচুম্বী বাড়ির আমানতের বিকল্প হিসাবে অনেক লোক অনলাইনে এই জাতীয় ছোট বাড়িগুলি কিনেছে। একজন ব্যক্তি যিনি আমাজনে বাড়িটি পর্যালোচনা করেছেন, বলেছেন, ''এটি পছন্দ হয়েছে! এটা সাশ্রয়ী মূল্যের এবং আমার এবং আমার কুকুর ফিট! অত্যন্ত বাঞ্ছনীয়৷'' তবে, ইন্টারনেটে অনেকেই আশ্বস্ত হননি এবং এটিকে ''অর্থের অপচয়'' বলে অভিহিত করেছেন৷

বাড়িটি ধাতু, কাচ ও প্ল্যাস্টিক দিয়ে তৈরি হয়েছে। বাড়িতে ঠান্ডা ও গরম দুই ধরনের জলই ব্যবহার করা যাবে। বাড়ির নিস্কাশন ব্যবস্থাও সুন্দর বলে জানিয়েছেন অনেকে। স্থানান্তরের ক্ষেত্রে চ্যালেঞ্জ তৈরি করে, এই পোর্টেবল প্রিফেব্রিকেটেড বাড়িগুলি তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। তবে এখনও মাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মত গুটি কয়েক দেশেই এই বাড়ি বিক্রি করছে অ্যামাজন। তবে এই বাড়িগুলির একটি সমস্যাও রয়েছে। ঝড়, প্রবল বৃষ্টি বা বন্যা, তুষারপাত, ভূমিকম্পের মত প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলায় এগুলি যথেষ্ট নয়। সেখানেই ইট, কাঠ বা পাথরের বাড়ি শ্রেয়।

Share this article
click me!