Donald Trump:'ডোনাল্ড ট্রাম্প প্রয়াত', জুনিয়ার ট্রাম্পের সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে তোলপাড় বিশ্ব

ডোনাল্ড ট্রাম্প মারা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় এমনই বার্তা তাঁর ছেলের। যা নিয়ে তোলপাড় বিশ্ব।

 

Saborni Mitra | Published : Sep 20, 2023 3:26 PM IST

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প মারা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় এমনই বার্তা তাঁর ছেলের। যা নিয়ে তোলপাড় বিশ্ব। যদিও ডোনাল্ড ট্রাম্পের ছেলে জুনিয়ার ট্রাম্প জানিয়েছেন, তিনি কখনই তাঁর সোশ্যাল মিডিয়া থেকে এমন বার্তা পোস্ট করেননি। তাহলে আসল কারণটা কি?

জুনিয়ার ট্রাম্পের টুইটার বর্তমানে এক্স অ্যাকাউন্ট থেকে ঘোষণা করা হয়েছে, 'আমি দুঃখের সঙ্গে ঘোষণা করছি ডোনাল্ড ট্রাম্প প্রায়ত। আমি ২০২৪ সালের রাষ্ট্রপতি পদপ্রার্থী।' তবে জুনিয়ার ট্রাম্প জানিয়েছেন, এজাতীয় কোনও বার্তা তিনি পোস্ট করেননি। তিনি আরও জানিয়েছেন, বুধবারের আগেই তিনি হ্যাকারদের খপ্পরে পড়েছিলেন। তারাই তাঁর টুইটার হ্যান্ডেল ব্যবহার করে এজাতীয় ভুয়ো খবর পোস্ট করেছে। তিনি জানিয়েছেন গোটা খবরটাই ভুয়ো।

যদিও এই পোস্ট রীতিমত ভাইরাল হয়েগিয়েছে। অনেতেই রিয়াক্ট করেছে। ২০ সেপ্টেম্বর এই বার্তা পোস্ট করা হয়েছে। ১৪০ হাজারেও বেশি ভিউ পেয়েছে। তবে অনেকেই জানিয়েছেন জুনিয়ার ট্রাম্পের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

হ্যাকিংএর ঘটনাটি শুধুমাত্র মাইক্র -ব্লগিং প্ল্যাটফর্মের অনলাইন নিরাপত্তার দুর্বলতাই প্রশাক করেনি, এটি মিথ্যা তথ্য ছড়ানোর ও নেতিবাচকতা প্রচারের জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের অপব্যবহারের বিষয়েও উদ্বেগ প্রকাশ করেছে।

আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকান প্রার্থী হিসেবে আসরে নেমেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি রীতিমত আক্রমণাত্মক মেজাজে প্রচার করছেন। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অশালীন ভাষায় আক্রমণ করছেন।

তবে শুধুমাত্র ডোনাল্ড ট্রাম্প নয়, সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনেরও সোশ্যাল মিডিয়া হ্যাক হয়েছিল। ডোনাল্ড ট্রাম্প ও তাঁর প্রথম স্ত্রী ইভানা ট্রাম্পের সন্তান জুনিয়ার ট্রাম্প। এজাতীয় ভুয়ো খবর ছড়িয়ে হ্যাকাররা মার্কিন জনগণের মধ্যে উত্তেজনা তৈরি করতে চাইছে বলেও মনে করছে অনেকে।

 

Read more Articles on
Share this article
click me!