নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে প্রথমবার দুর্গাপুজো, নজর কাড়ল সারা বিশ্বের

মার্কিন যুক্তরাষ্ট্রে বাঙালিরা দীর্ঘদিন ধরেই দুর্গাপুজো করে আসছেন। কিন্তু বিশ্ববিখ্যাত টাইমস স্কোয়ারে এর আগে কোনওদিন দুর্গাপুজো হয়নি। এবারই প্রথম সেখানে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দেখা গেল।

Soumya Gangully | Published : Oct 8, 2024 1:42 AM IST / Updated: Oct 08 2024, 07:39 AM IST

নিউ ইয়র্ক সিটিতে বসবাসকারী অনাবাসী ভারতীয় তথা বাঙালিরা প্রথমবার শহরের প্রাণকেন্দ্র টাইমস স্কোয়ারে দুর্গাপুজো আয়োজন করলেন। বেঙ্গলি ক্লাব ইউএসএ-র উদ্যোগে ৫ ও ৬ অক্টোবর টাইমস স্কোয়ারে প্রথমবারের মতো দুর্গাপূজার আয়োজন করা হয়। ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার রুচিকা জৈন, যিনি ফায়ারফ্লাইডো নামে পরিচিত, তিনি ইনস্টাগ্রামে এই উদযাপনের কিছু মুহূর্ত শেয়ার করেছেন। তিনি তাঁর অনুসারীদের এই উৎসবে যোগদান এবং নিউ ইয়র্ক সিটির প্রাণকেন্দ্রে ভারতীয় সংস্কৃতির অভিজ্ঞতা অর্জনের জন্য উৎসাহিত করেছেন। রুচিকা দুই দিনের এই অনুষ্ঠানের জন্য পরিকল্পিত বিভিন্ন অনুষ্ঠান এবং কার্যক্রম তুলে ধরেছেন এবং একে নিউ ইয়র্ক সিটির প্রাণকেন্দ্রে ভারতীয় সংস্কৃতি অনুভব করতে আগ্রহী যে কারও জন্য অবশ্যই দেখার মতো বলে অভিহিত করেছেন।

টাইমস স্কোয়ারে উৎসব

Latest Videos

৪ অক্টোবর তাঁর পোস্টে রুচিকা এই উদযাপনকে একটি ঐতিহাসিক ঘটনা হিসেবে বর্ণনা করেছেন যা আনন্দ এবং ভক্তির সময়ে মানুষকে একত্রিত করেছে। তিনি জনগণকে এই অনুষ্ঠান মিস না করার জন্য এবং ৫ অক্টোবর তাঁদের ক্যালেন্ডারে চিহ্নিত করার জন্য অনুরোধ জানান। রুচিকা তাঁর ক্যাপশনের মাধ্যমে সব অনাবাসী ভারতীয়কে ঐতিহ্যবাহী উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

 

 

নিউ ইয়র্কে অকালবোধন

যদিও দুর্গাপূজা আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কয়েকদিন আগে এই উদযাপন অনুষ্ঠিত হয়েছিল, তবুও উপস্থিত ব্যক্তিরা এই অভিজ্ঞতা নিয়ে উৎসাহিত ছিলেন। রুচিকা ভিডিওটি শেয়ার করার পর, এটি দ্রুত ভাইরাল হয়ে যায় এবং দর্শকদের কাছ থেকে প্রচুর ইতিবাচক প্রতিক্রিয়া পায়। ফলে ভবিষ্যতে ফের নিউ ইয়র্কের প্রাণকেন্দ্রে দুর্গাপুজো আয়োজন করা হবে বলে জানিয়েছেন অনাবাসী ভারতীয়রা। তাঁরা বিদেশে থেকেও দুর্গাপুজোর মাধ্যমে দেশের সঙ্গে যোগাযোগ বজায় রাখছেন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

দুর্গাপুজোর কয়েকদিন বৃষ্টি হবে? কী পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের?

দুর্গাপুজোয় নিষ্ঠাভরে করুন কুমারীপুজো,কত বছরের কিশোরী পুজো করলে কী ফল পাওয়া যায় - দেখুন ছবিতে

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ধর্মতলা থেকে কলেজে স্কোয়ার পর্যন্ত মহামিছিল! প্রতীকী অনশনের ডাক জুনিয়র ডাক্তারদের! | RG Kar Protest
বুড়ো বয়সে টুনটুনির দোষ! কড়া সাজা দিলো কোর্ট, দেখুন | Jalpaiguri | Bangla News | Asianet News Bangla
আহা রে! কতই না টানা-হিঁচড়ে হল! ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ির পথে ছোট্ট উমা | Jaynagar Update |
'বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে', এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হয়ে জানালেন Minakshi Mukherjee
Durag Puja 2024: থিম ভাত-কাপড়, নারী সম্মানে অভিনব ভাবনা ক্যানিং হাইস্কুল পাড়া দুর্গা উৎসবে