Donald trump: মঙ্গলবার আদালতে হাজির হতে পারেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প, জেনে নিন পুরো বিষয়টি

মঙ্গলবার ট্রাম্পকে আদালতে হাজির করা হবে। পদক্ষেপটি সংক্ষিপ্ত হবে বলে আশা করা হচ্ছে। শুনানির সময় চার্জগুলি পড়ে শোনানো হবে, যা প্রায় ১০-১৫ মিনিট ধরে চলবে।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 2:19 PM IST

মঙ্গলবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শুনানি হবে। গত সপ্তাহে, ম্যানহাটনের একটি গ্র্যান্ড জুরি ২০১৬ সালের প্রচারের অংশ হিসাবে গোপনে একজন পর্ন তারকাকে অর্থ প্রদানের অভিযোগে ট্রাম্পকে অভিযুক্ত করেছে। ট্রাম্প প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি মামলার মুখোমুখি হয়েছেন।

সোমবার, ট্রাম্প তার মার-এ-লাগো বাড়ি থেকে নিউ ইয়র্ক সিটিতে উড়ে যাবেন। আদালতে শুনানি শেষে তিনি ফ্লোরিডায় তার রিসোর্টে ফিরে আসতে পারেন। মঙ্গলবার রাতে তিনি তার সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন। বৃহস্পতিবার একটি গ্র্যান্ড জুরি পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ প্রদানের অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে একটি অভিযোগে ভোট দিয়েছে। অভিযোগটি সিলমোহরের অধীনে রয়েছে, ট্রাম্প কী অপরাধে অভিযুক্ত এবং তার কতটি ফৌজদারি মামলা রয়েছে তা এখনও জানা যায়নি। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রাক্তন রাষ্ট্রপতি ৩০টিরও বেশি মামলার আসামি।

মঙ্গলবার ট্রাম্পকে আদালতে হাজির করা হবে। পদক্ষেপটি সংক্ষিপ্ত হবে বলে আশা করা হচ্ছে। শুনানির সময় চার্জগুলি পড়ে শোনানো হবে, যা প্রায় ১০-১৫ মিনিট ধরে চলবে। ২০১৬ সালের রাষ্ট্রপতি নির্বাচনের আগে ৪৪ বছর বয়সী ড্যানিয়েলসকে ট্রাম্প যে টাকা দিয়েছিলেন তা তিনি দৃঢ়ভাবে অস্বীকার করেছেন। ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্ট করেছেন। তিনি বলেছিলেন যে বিচারক আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে দায়ের করা মামলার শুনানি করতে চলেছেন। এখানে ব্যক্তিগত হিংসা ও ক্রোধ প্রতিফলিত হতে পারে।

হাউস অফ রিপ্রেজেন্টেটিভস ট্রাম্পকে দুবার ইমপিচমেন্ট করেছে। তিনি দুইবারই সিনেট থেকে রেহাই পান। ট্রাম্পের আইনজীবী জিম ট্রাস্টি অভিযোগ করেছেন, মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমাদের কখনই প্রসিকিউটর নিয়োগ করা উচিত নয় যারা রাজনৈতিক প্রতিশ্রুতিতে কাজ করে মানুষকে টার্গেট করার জন্য। আমি ২৭ বছর ধরে একজন প্রসিকিউটর ছিলাম। আমরা যখন শুরু করি তখন আমাদের অবশ্যই যুক্তি দিয়ে কাজ করতে হবে। প্রমাণ কোথায় নিয়ে যায় তা খুঁজে বের করতে আইনের শাসন অনুসরণ করতে হবে। আমাদের লোকেরা ঘোষণা করছে, আপনি যদি আমাকে নির্বাচিত করেন, আমি ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করব।

ট্রাস্টি বলেছেন যে এটা আমাদের কাছে প্রতীয়মান হয় যে অভিযোগে আইনের দুর্বলতা থাকবে, যা তাড়াতাড়ি বরখাস্তের জন্য একটি খুব বৈধ গতির সাপেক্ষে হবে। তিনি বলেন, ট্রাম্প মত প্রকাশের স্বাধীনতায় বড় বিশ্বাসী এবং দৃঢ় মতামত রাখেন।

Share this article
click me!