Khalistani Attack: 'মোদী একজন জঙ্গি', হিন্দু মন্দির ভাঙচুর করে লিখে দিয়ে গেল খালিস্তানি সন্ত্রাসীরা

‘খালিস্তান জিন্দাবাদ’ লেখার পাশাপাশি স্লোগান লেখা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেও। 'জঙ্গি' তকমা দেওয়া হয়েছে তাকে।

Sahely Sen | Published : Jan 6, 2024 8:06 AM IST

আমেরিকায় আবারও হিন্দু মন্দিরে তাণ্ডব চালাল খালিস্তানপন্থীরা। ক্যালিফোর্নিয়ায় মন্দিরের গায়ে স্প্রে পেইন্ট দিয়ে লিখে দেওয়া হল ‘খালিস্তান জিন্দাবাদ’ এবং ‘মোদি ইজ টেররিস্ট’ (মোদী হলেন জঙ্গি)।

গত ডিসেম্বর মাসেই আমেরিকায় আক্রান্ত হয়েছিল ক্যালিফোর্নিয়ার স্বামীনারায়ণ মন্দির (Swaminarayan Mandir) এবং শিব দুর্গা মন্দির (Shiv Durga Temple)। আমেরিকায় পরপর এমন হামলায় উদ্বিগ্ন রয়েছে সেই দেশের হিন্দু মানুষরা।

৫ জানুয়ারি, শুক্রবার ক্যালিফোর্নিয়ার হেওয়ার্ডে অবস্থিত শেরাওয়ালি মন্দিরে হামলা চালিয়েছে খালিস্তানিরা (Khalistan)। মন্দিরের সামনের দেওয়ালে কালো রঙে একাধিক স্লোগান ও গ্রাফিটি এঁকে এবং লিখে দেওয়া হয়েছে। ‘খালিস্তান জিন্দাবাদ’ লেখার পাশাপাশি স্লোগান লেখা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেও। 'জঙ্গি' তকমা দেওয়া হয়েছে তাঁকে।

-

ছবিটি সোশাল মিডিয়ায় পোস্ট করেছে আমেরিকার হিন্দু ফাউন্ডেশন। তাদের তরফে অভিযোগ করা হয়েছে যে, মাত্র দুই সপ্তাহ আগেই ক্যালিফোর্নিয়ার স্বামীনারায়ণ মন্দির এবং শিব দুর্গা মন্দিরে হামলা করা হয়েছিল। আবারও আক্রান্ত হল আরেকটি হিন্দু মন্দির। খালিস্তানিদের হামলা রোখার জন্য মন্দিরগুলির নিরাপত্তা আরও বাড়ানোর দাবি জানিয়েছে হিন্দু সংগঠনটি।
 

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই ভারত সরকারের বিরোধিতা করার দরুন কানাডার একাধিক হিন্দু মন্দির লক্ষ্য করে হামলা চালাচ্ছে খলিস্তানপন্থীরা। মন্দিরের গায়ে বিতর্কিত স্লোগান লেখা থেকে শুরু করে হামলা বিষয়ক একাধিক অভিযোগ দায়ের হয়েছে। বেশ কয়েকজনের বিরুদ্ধে পদক্ষেপও নিয়েছে স্থানীয় প্রশাসন। এমন পরিস্থিতিতে নতুন করে চিন্তা বাড়ছে কানাডার প্রতিবেশী দেশ আমেরিকার ।

-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!