আমেরিকায় ব্রিজে সজোরে ধাক্কা জাহাজের, চোখের সামনে ভেঙে পড়ল আস্ত সেতু! দেখুন ভাইরাল ভিডিও

এই ব্রিজটি এলাকার যাত্রীদের জন্য একটি গুরুত্বপূর্ণ যোগাযোগের মাধ্যম। বড় জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে যেভাবে এটি ভেঙে পড়েছে, তাতে সবাই বেশ অবাক। সংঘর্ষের পরেই আগুনের গোলা দেখা যায়। জাহাজটিতে সঙ্গে সঙ্গে আগুন লেগে যায়।

Parna Sengupta | Published : Mar 26, 2024 8:01 AM IST

মঙ্গলবার ভোরবেলা, মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরে ফ্রান্সিস স্কট কী ব্রিজের সঙ্গে একটি বড় জাহাজের সংঘর্ষ হয়। ফলে সেতুর একটি অংশ ভেঙে পড়ে এবং বেশ কয়েকটি যানবাহন নীচে জলে পড়ে যায়। স্থানীয় সময় বেলা দেড়টা নাগাদ ঘটে যাওয়া এই ঘটনাটি বেশ চাঞ্চল্য তৈরি করেছে। এই ব্রিজ ভেঙে পড়ার ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

ফুটেজে সেই ভয়ঙ্কর মুহূর্তটি তুলে ধরা হয়েছে। এই ব্রিজটি এলাকার যাত্রীদের জন্য একটি গুরুত্বপূর্ণ যোগাযোগের মাধ্যম। বড় জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে যেভাবে এটি ভেঙে পড়েছে, তাতে সবাই বেশ অবাক। সংঘর্ষের পরেই আগুনের গোলা দেখা যায়। জাহাজটিতে সঙ্গে সঙ্গে আগুন লেগে যায়। সেখানেই এটি ডুবে যায়। আগুনের লেলিহান শিখা গ্রাস করে সেতুটির কিছু অংশকেও। যার ফলে ধ্বংসাবশেষ নদীর জলে এসে পড়ে এবং যানবাহন ধ্বংসস্তূপে আটকে যায়।

 

 

মেরিল্যান্ড ট্রান্সপোর্টেশন অথরিটি ঘটনার পর ফ্রান্সিস স্কট কী ব্রিজটিতে যান চলাচলের জন্য বন্ধ ঘোষণা করে। কর্তৃপক্ষ একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে "I-695 সেতুর ঘটনার ফলে উভয় দিকের সমস্ত লেন বন্ধ করে দেওয়া হয়েছে"। জরুরী পরিষেবা টিম দ্রুত ঘটনাস্থলে আসে ও ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ শুরু করে। গোটা ঘটনায় কত ক্ষয়ক্ষতি হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। ওই রুটের ট্র্যাফিককে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

 

 

এই অঞ্চলের পরিবহন নেটওয়ার্কের অত্যন্ত গুরুত্বপূর্ণ সংযোগ সেতু বন্ধ হয়ে যাওয়ার ফলে যাত্রী ও ব্যবসায়িক ক্ষেত্রে বেশ সমস্যার সৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে। যাত্রী চলাচল কবে স্বাভাবিক হবে, তা এখনই বলতে পারছেন না আধিকারিকরা। ইতিমধ্যে, ব্রিজ ধসের ভাইরাল ভিডিওগুলি বিশ্বজুড়ে নেটিজেনদের চমকে দিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!