নরেন্দ্র মোদীকে দেখে হোয়াইট হাউসের ভিতরে 'ভারত মাতা কি জয়' শ্লোগান, ক্যামেরাবন্দী হল নানা মুহুর্ত

হোয়াইট হাউসে সংবর্ধনা নিয়ে আনন্দ প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাষ্ট্রপতির পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন। তিন দিনের আমেরিকা সফরে আসা মোদীকে দ্বিতীয় দিনে হোয়াইট হাউসে এক ব্যক্তিগত নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন জো বাইডেন এবং জিল বাইডেন।

Parna Sengupta | Published : Jun 22, 2023 4:53 PM IST

19

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন এবং মার্কিন প্রেসিডেন্ট বাইডেন এবং তার স্ত্রী জিল বাইডেনকে তাদের আতিথেয়তার জন্য ধন্যবাদ জানিয়েছেন। হোয়াইট হাউসের সুন্দর মুহূর্তের ভিডিও-ও শেয়ার করেছেন প্রধানমন্ত্রী মোদী।

29

তিন দিনের আমেরিকা সফরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সফরের প্রথম দিনে তিনি নিউইয়র্কে রাষ্ট্রসঙ্ঘের সদর দপ্তরে আয়োজিত যোগব্যায়াম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এর পর প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হন।

39

রাষ্ট্রপতি জো বাইডেন ভারত-মার্কিন সম্পর্কের প্রশংসা করে বলেন যে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র দারিদ্র্য দূরীকরণ, স্বাস্থ্যসেবা সম্প্রসারণ, জলবায়ু পরিবর্তন মোকাবেলা এবং ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধ থেকে উদ্ভূত খাদ্য ও শক্তির নিরাপত্তাহীনতা মোকাবেলায় একসঙ্গে কাজ করছে।

49

মোদি আরও বলেন, 'প্রধানমন্ত্রী হওয়ার পর আমি অনেকবার হোয়াইট হাউসে গিয়েছি। এই প্রথম এত বড় পরিসরে ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের জন্য হোয়াইট হাউসের দরজা খুলে দেওয়া হল।

59

জো বাইডেন, জিল বাইডেন এবং প্রধানমন্ত্রী মোদী হোয়াইট হাউসে মোদীর সম্মানে আয়োজিত একটি নৃত্যানুষ্ঠান উপভোগ করেছেন। এটি ভারতীয় নৃত্য স্টুডিও ধুম-এর যুব নৃত্যশিল্পীদের দ্বারা উপস্থাপিত হয়।

69

প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাতে হোয়াইট হাউসের সাউথ লনে বিপুল জনসমাগম হয়। উপস্থিত জনতা ভারতীয় পতাকা উত্তোলন করে এবং "মোদী, মোদী" এবং "ভারত মাতা কি জয়" স্লোগান দেয়।

79

নতুন প্রজন্মকে ভারতীয় নৃত্যের প্রাণবন্ত সংস্কৃতির সাথে যোগ করতে এই অনুষ্ঠান সাহায্য করবে বলে মন্তব্য করেন মোদী। উপভোগ করেন প্রতিটি মুহুর্ত।

89

নৈশভোজের সময়, মোদী আমেরিকার ফার্স্ট লেডি জিল বাইডেনকে ভারতীয়দের ল্যাবে তৈরি ৭.৫-ক্যারেটের পরিবেশ-বান্ধব সবুজ হীরা উপহার দেন। মহীশূর থেকে চন্দন কাঠের তৈরি একটি বিশেষ বাক্স বাইডেনকে উপহার দেন মোদী।

99

এই অনুষ্ঠানে এনএসএ অজিত ডোভাল, আমেরিকায় ভারতীয় রাষ্ট্রদূত তারাঞ্জিত সিং সান্ধু এবং ভারতে আমেরিকান রাষ্ট্রদূত এরিক গারসেটিও উপস্থিত ছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos