বিচার চলাকালীন পুলিশি নজর এড়িয়ে আদালত থেকে ছুট লাগাল কয়েদি, ভিডিয়ো দেখে স্তম্ভিত সারা বিশ্ব

জেল থেকে একজন কয়েদিকে হাতকড়া পরিয়ে আদালতে নিয়ে আসা হয়। নিয়ম মতো বিচার প্রক্রিয়া শুরু হওয়ার আগে পুলিশ কর্মীরা কয়েদির সমস্ত বন্ধন খুলে দেন। 

Web Desk - ANB | Published : Mar 12, 2023 7:07 AM IST / Updated: Mar 12 2023, 01:42 PM IST

জেলের অন্দরে আসামিরা সর্বক্ষণ থাকেন কড়া পুলিশি পাহারায়। সেখান থেকে পিঠটান দেওয়া প্রায় অসম্ভব বলেই বিবেচিত হয়। কিন্তু, সেই কয়েদিকে যখন নিয়ে আসা হয় আদালতের অভ্যন্তরে, তখন কিছুটা শিথিল হয়ে যায় সেই কড়া প্রহরা। আর, এই শিথিলতার সুযোগ নিয়েই সম্প্রতি দুঃসাহসিক কাণ্ড ঘটিয়ে ফেলল এক আসামি। সোশ্যাল মিডিয়ায় সেই ঘটনার ভিডিয়ো দেখে স্তম্ভিত সারা বিশ্ব।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে আমেরিকার ওয়াশিংটনে। এখানকার বিখ্যাত জেল থেকে পালিয়ে যাওয়া প্রায় অসম্ভব। এখানকারই পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করা হয়েছে, যেখানে দেখা গেছে জেল থেকে একজন কয়েদিকে হাতকড়া পরিয়ে আদালতে নিয়ে আসা হয়। কয়েদির প্রহরায় বহাল ছিলেন দু’জন জাঁদরেল পুলিশকর্মী। তাঁরাই ওই কয়েদিকে আদালতে বিচারকের সামনে নিয়ে আসেন। নিয়ম মতো বিচার প্রক্রিয়া শুরু হওয়ার আগে তাঁরা কয়েদির সমস্ত বন্ধন খুলে দেন। পা, কোমর এমনকি হাতের হাতকড়াও খুলে দেওয়া হয়।

Latest Videos

ওই সময়েই নীল শার্ট পরা ওই কয়েদি চেয়ার সরিয়ে বসার উদ্যোগ করে। আশেপাশে কেউ তাকে লক্ষ্য করছেন কিনা, তা-ও সে নজর করে নেয়। এরপর হঠাতই সামনে রাখা চেয়ার টেবিল ডিঙিয়ে নিমেষের মধ্যে কোর্টরুমের দরজা পেরিয়ে সে বেরিয়ে যায় বাইরের দিকে। তৎক্ষণাৎ কর্তব্যরত পুলিশকর্মীরা তাকে ধাওয়া করেন। কিন্তু ওই আসামি বেরনোর সময় একেবারে শেষ দরজাটি পুলিশের মুখে ওপর দড়াম করে বন্ধ করে দেয়। দরজাটি খুলতে খুলতে পুলিশ কর্মীর যতটুকু সময় লেগেছে, তার মধ্যেই ওই কয়েদি কোর্ট চত্বর ছেড়ে অনেক দূর বেরিয়ে যেতে পারে বলে তার গতি দেখে আন্দাজ করা যাচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে যে, এই কয়েদি একজন খুনের আসামি। তার নাম এডি ভিলালোবোস, বয়স মাত্র ২৮ বছর, উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি। ২০২১ সালে ৩৩ বছর বয়সী আর্টেমিও গুজম্যান ওলভেরা নামক এক ব্যক্তিকে খুনের দায়ে তাকে গ্রেফতার করেছে পুলিশ। 

আদালতের বিচারপ্রক্রিয়া চলাকালীন পালিয়ে গিয়ে সে সাউথ-ইস্ট ফোরথ অ্যাভিনিউ এলাকায় একটি ফাঁকা আবাসনে ঢুকে লুকিয়েছিল। সেখান থেকেই এক স্থানীয় বাসিন্দা তাকে দেখতে পান এবং সঙ্গে সঙ্গে তিনি পুলিশকে ফোন করেন। পুলিশের বিশেষ কে-নাইন দল, স্থানীয় পুলিশ দফতর ড্রোন ক্যামেরার সাহায্যে নজরদারি চালিয়ে ২ ঘণ্টা পর তাকে ফের পাকড়াও করতে সক্ষম হয়। পুলিশের তরফ থেকে এডি ভিলালোবোস-এর পালিয়ে যাওয়ার ভিডিওটি প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন-

আগামিকাল থেকে শুরু হচ্ছে শীতলা সপ্তমী তিথি, জেনে নিন পরিবারকে রোগমুক্ত ও সুস্থ রাখার জন্য প্রয়োজনীয় মন্ত্র ও নিয়মাবলী
দুর্নীতিতে কুন্তলের ‘গুরু’ ছিলেন শান্তনু বন্দ্যোপাধ্যায়, অথচ স্বামীর ‘অ্যারেস্ট মেমো’-ই নিতে চাইলেন না তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা
দিল্লির রাস্তায় জাপানি তরুণীকে জোর করে চেপে ধরে রং মাখানোর নিন্দাজনক ঘটনা, ভারত ছেড়ে বাংলাদেশে চলে গেলেন নিগৃহিতা

Share this article
click me!

Latest Videos

'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
'টালা থানার ওসির বাড়িতে কেন ২০ জন কলকাতা পুলিশ? প্রশ্ন তুললেন Suvendu Adhikari | R G Kar Case
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি