ব্যস্ত রাস্তায় কান ফাটানো আওয়াজ-আগুনের ঝলক! চোখের সামনে ইস্তানবুল দেখল বিস্ফোরণ, দেখুন সেই মুহুর্তের ভিডিও

এই ঘটনায় ছজন নিহত ও বেশ কয়েক জন আহত হয়েছেন। ১১ জন আহত হয়েছেন। রবিবার তুর্কি গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। এদিকে ইস্তানবুলের গভর্ণর জানিয়ে ছিলেন এই বিস্ফোরণে কমপক্ষে ৪ জন মারা গিয়েছেন ও ৩৮ জন আহত হয়েছেন।

Parna Sengupta | / Updated: Nov 14 2022, 06:26 AM IST

রবিবার ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউয়ের বিস্ফোরণে হতবার হয়ে যান মানুষ। প্রচণ্ড বিস্ফোরণের সেই মুহুর্তের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বিস্ফোরণ ঘটার মুহুর্ত লেন্স বন্দী হয়েছে। ফুটেজে দেখা যায়, বিখ্যাত ইস্তিকলাল শপিং স্ট্রিট দিয়ে লোকজনকে হাঁটতে হাঁটতে হঠাৎ বিকট শব্দ শোনা যায়। এর সাথে আগুন লেগে যায় এবং সাথে সাথে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং লোকেরা চারদিকে পালিয়ে যায়।

এই ঘটনায় ছজন নিহত ও বেশ কয়েক জন আহত হয়েছেন। ১১ জন আহত হয়েছেন। রবিবার তুর্কি গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। এদিকে ইস্তানবুলের গভর্ণর জানিয়ে ছিলেন এই বিস্ফোরণে কমপক্ষে ৪ জন মারা গিয়েছেন ও ৩৮ জন আহত হয়েছেন।

৪৫ বছরের মেহমেত আগুস ইস্তিকলালের একটি রেস্তোরাঁয় কাজ করেন। তিনি এই ঘটনার প্রত্যক্ষদর্শী। তিনি বলেন, যখন আমি বিস্ফোরণের শব্দ শুনেছিলাম, এখানে উপস্থিত সবাই রীতিমত ভয় পেয়ে যান। সামনের রাস্তায় লোকেরা থমকে গিয়েছিল, একে অপরের দিকে তাকিয়ে ছিল। আচমকা লোকজন পাগলের মত দৌড়োতে শুরু করে। আরেক প্রত্যক্ষদর্শী বিস্ফোরণের পর ঘটনার কথা স্মরণ করেন। সংবাদসংস্থা এএফপিকে এক প্রত্যক্ষদর্শী বলেন বিস্ফোরণের পর কালো ধোঁয়া বের হয় এবং শব্দ এতটাই বিকট ছিল যে তা কানে তালা লেগে যাওয়ার মত অবস্থা হয়।

https://twitter.com/HananyaNaftali/status/1591795090871156738

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান এই "জঘন্য হামলার" নিন্দা করেছেন এবং বলেছেন "সরকারের সংশ্লিষ্ট বিভাগ দোষীদের খুঁজে বের করার জন্য কাজ করছে"। ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হওয়া এই বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। শপিং স্ট্রিট পর্যটক এবং স্থানীয়দের মধ্যে সমানভাবে জনপ্রিয়। ঘটনার ভিডিও ফুটেজও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাস্থলে পৌঁছয় অ্যাম্বুলেন্স, দমকলের ইঞ্জিন ও পুলিশ। সোশ্যাল মিডিয়ায় লোকজন জানিয়েছেন যে এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের জনাকীর্ণ ইস্তিকলাল অ্যাভিনিউতে রবিবার ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ছয়জনের মৃত্যু হয়েছে।

এই এভিনিউটি পর্যটক এবং স্থানীয়দের কাছে জনপ্রিয় একটি জনবহুল রাস্তা, যেখানে প্রচুর দোকান ও রেস্তোরাঁ রয়েছে। এর আগেও তুরস্ক বিস্ফোরণে ক্ষতবিক্ষত হয়েছে। ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে ইসলামিক স্টেট গোষ্ঠী এবং নিষিদ্ধ কুর্দি গোষ্ঠীগুলি তুরস্কে একের পর এক মারাত্মক বোমা হামলা চালিয়েছে। এই বিস্ফোরণগুলিতে প্রাণহানি যেমন হয়েছে, তেমনই হয়েছে সম্পত্তির ক্ষতি।

আরও পড়ুন

মার্কিন সেনেটের দখল বাইডেনের হাতে, ডেমোক্র্যাটরা এগিয়ে থাকলেও লড়াইয়ের ময়দানে রিপাবলিকানরাও

তুরস্কের রাজধানীর জনবহুল রাস্তায় ভয়াবহ বিস্ফোরণে বাড়ছে মৃতের সংখ্যা, ফুটেজ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!