আকাশে উড়তে থাকাকালীনই ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়ল দু’টি হেলিকপ্টার, অস্ট্রেলিয়ায় প্রাণ হারালেন ৪ জন

কীভাবে মাঝ আকাশে এমন মর্মান্তিক প্রাণঘাতী সংঘর্ষ ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দুর্ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে, প্রশাসনের তরফে তাঁদের কারুরই বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। 

Web Desk - ANB | Published : Jan 2, 2023 1:31 PM IST

মাঝ আকাশে উড়তে উড়তেই সজোরে মুখোমুখি ধাক্কা দুটি হেলিকপ্টারের। অস্ট্রেলিয়ায় ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হল ৪ জনের। সমুদ্রের ধারে একটি পার্কের কাছে দু’টি হেলিকপ্টার পরস্পরের সঙ্গে ধাক্কা খেয়ে ভয়ঙ্কর শব্দে মাটিতে আছড়ে পড়ে।

স্থানীয় সূত্রে খবর, অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট সমুদ্রসৈকতের ওপর দিয়ে উড়ে যাচ্ছিল ওই দুই হেলিকপ্টার। স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ সেখানে সংঘর্ষ হয়। দুর্ঘটনার সময় সমুদ্রের পাড়ে প্রচুর স্থানীয় মানুষজন এবং পর্যটকদের ভিড় ছিল বলে জানা গেছে। গরমের ছুটি কাটাতে অনেকেই হাজির হয়েছিলেন ‘সি ওয়ার্ল্ড’ পার্কে। অস্ট্রেলিয়ায় পর্যটকদের অন্যতম আকর্ষণ এই উদ্যান। জনতার সামনেই মুখোমুখি ধাক্কা খায় দু’টি হেলিকপ্টার।

অস্ট্রেলিয়ার পরিবহণ নিরাপত্তা ব্যুরোর প্রধান অ্যাঙ্গস মিশেল একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কীভাবে মাঝ আকাশে এমন মর্মান্তিক প্রাণঘাতী সংঘর্ষ ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দুর্ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে, প্রশাসনের তরফে তাঁদের কারুরই বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে খবর, ২টি হেলিকপ্টারে আরও ৯ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় তাঁদের সকলেরই চোট লেগেছে। এক মহিলা এবং দুই যুবকের অবস্থা আশঙ্কাজনক। অ্যাম্বুল্যান্সের মাধ্যমে তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একটি হেলিকপ্টার সবেমাত্র আকাশে উড়েছিল। অন্যটি সমুদ্রের ধারে নেমে আসছিল। প্রাথমিক ভাবে পর্যবেক্ষকদের অনুমান, চালকের অসাবধানতায় দুর্ঘটনাটি ঘটেছে।

দুর্ঘটনার মিনিট কয়েক পর থেকেই একাধিক ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। যাতে দেখা যাচ্ছে সমুদ্রের ধারে বালির উপর ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে হেলিকপ্টারের ভাঙা অংশ। সমুদ্রে জড়ো হয়ে রয়েছে অনেক জাহাজ। একটি হেলিকপ্টার সংঘর্ষের পরে কোনও রকমে মাটিতে নামতে পেরেছে। তবে অন্য কপ্টারটি ভেঙে চুরমার হয়ে গিয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন উদ্ধারকারী দলের সদস্যরা। 

 

 


আরও পড়ুন-
রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দফতর উড়িয়ে দেওয়ার হুমকি ফোন, নাগপুরে কড়া পুলিশি প্রহরা
স্কুলের অন্দরেই ছাত্রছাত্রীদের মিলবে ‘গ্র্যাজুয়েশন সেরিমনি’, বড় সিদ্ধান্ত রাজ্য স্কুল শিক্ষা দফতরের
ঐতিহাসিক মুরলীধর সেন লেন ছেড়ে এবার চলে যাচ্ছে বঙ্গ বিজেপি, কলকাতার অন্দরে কোথায় হচ্ছে নতুন কার্যালয়?

Share this article
click me!