বাড়ির ছাদে হুড়মুড়িয়ে পড়ল মহাজাগতিক বস্তু! মুহূর্তে ভেঙে গেল ঘর, তবে কি ছাদে দাঁড়ালেও বিপদ?

আকাশ থেকে হুড়মুড়িয়ে পড়ল মহাজাগতিক বস্তু! মুহূর্তে ভেঙে গেল বাড়ির ছাদ, এ কী কাণ্ড! জানলে হতবাক হবেন

Anulekha Kar | Published : Jun 26, 2024 6:20 AM IST

18
আকাশ থেকে কী পড়ল?

হঠাৎ করে আকাশ থেকে পড়ল একটা বস্তু। তাও আবার এক ব্যক্তির ছাদে। ৮ মার্চ নেপলসের বাসিন্দা আলেন্দ্রো ওটেরোর বাড়িতে পড়ে একটি মহাকাশের ধ্বংসাবশেষের বড় টুকরো।

28
আকাশ থেকে কী পড়ল?

ভয়ঙ্কর গতিতে নেমে আছড়ে পড়েছিল সেই বস্তুটি। যার জেরে মারাত্মক ক্ষতিগ্রস্থ হন ওই ব্যক্তি। ছাদ থেকে একবারে মেঝে পর্যন্ত একটা গর্ত হয়ে যায়। ভাগ্যিস বাড়িতে সেরকম কেউ ছিল না নইলে প্রাণহানীর আশঙ্কা ছিল। ঘটনাটির সময় পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন আলেন্দ্রো। বাড়িতে ছিল শুধু অ্যালেন্দ্রোর ছোট ছেলে ড্যানিয়েল।

38
আকাশ থেকে কী পড়ল?

পরে তার বাবারে ফোন করে পুরো ঘটনাটি জানায় ড্যানিয়েল। স্থানীয় একটি সংবাদ মাধ্যমকেও নিজের অভিজ্ঞতার কথা বলে। ড্যানিয়েল বলেন, " বিকট শব্দে আমি কেঁপে উঠি। আমি কিছুতেই বুঝে উঠতে পারিনি যে কী এমন পড়ল যে আমাদের বাড়ির এত ক্ষতি হল"।

48
আকাশ থেকে কী পড়ল?

পরে আলেন্দ্রা বাড়িতে পৌঁছে দেখেন তাঁর বাড়িতে একটি সিলিন্ডার শেপের বস্তু পড়ে রয়েছে। যার ওজন প্রায় ৭০০ গ্রাম।

58
আকাশ থেকে কী পড়ল?

পরে নাসা জানিয়েছে যে এই বস্তুটি তাদের স্পেস স্টেশন থেকে এসেছে। এটি কার্গো প্যালেটগুলিতে পুরানো ব্যাটারি মাউন্ট করতে ব্যবহৃত হত।

68
আকাশ থেকে কী পড়ল?

এই বস্তুটি ২০২১ সালে উৎক্ষেপণ করা হয়। সাধারণত বায়ুমণ্ডলের সংস্পর্শে এলেই ধ্বংশ হয়ে যায়, কিন্তু এই বস্তুটি তিন বছর আকাশে ঘোরাঘুরির পরে আলেন্দ্রার বাড়িতে পড়ে।

78
আকাশ থেকে কী পড়ল?

সব শোনার পরে নাসার বিরুদ্ধে মামলা করেছেন আন্দ্রা। এতে তাদের জীবনহানী পর্যন্ত হতে পারত বলে ক্ষতিপূরণ চান আন্দ্রা।

88
আকাশ থেকে কী পড়ল?

আন্দ্রার আইনজীবী জানান " এই মামলার মূল লক্ষ্য হল যাতে মহাকাশের ধ্বংসাবশেষের দিকে নজর দেওয়া হয়। ওই সামান্য এদিক ওদিক পড়লে যেকনোও মানুষের মৃত্যু হতে পারত। " ক্ষতিপূরণ দেওয়ার জন্য ছয় মাস সময় দেওয়া হয়েছে নাসাকে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos