ইতালিতে ভয়াবহ বিস্ফোরণ, রাস্তার ওপর দাউ দাউ করে জ্বলছে একগাদা গাড়ি

বৃহস্পতিবার ভয়বহ বিস্ফোরণে কেঁপে উঠল উত্তর ইতালির প্রাণকেন্দ্র মিলান। দাউ দাউ করে জ্বলছে সার দিয়ে দাঁড়িয়ে থাকা গাড়ি।

Web Desk - ANB | Published : May 11, 2023 11:47 AM IST / Updated: May 11 2023, 06:19 PM IST

বৃহস্পতিবার ভয়বহ বিস্ফোরণে কেঁপে উঠল উত্তর ইতালির প্রাণকেন্দ্র মিলান। দাউ দাউ করে জ্বলছে সার দিয়ে দাঁড়িয়ে থাকা গাড়ি। পুলিশ জানিয়েছে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবে বিস্ফোরণের কারণ নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছুই জানায়নি পুলিশ। তবে ইতালির একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, অক্সিজেন গ্যাসের ক্যানিস্টার নিয়ে যাতায়াত করে এমন একটি ভ্যানে বিস্ফোরণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

ইতালির পুলিশ জানিয়েছে, আগুন লাগা গাড়ি গুলিকে দ্রুত নিভিয়ে ফেলা গেছে। তবে মপেড ছাড়াও পাঁচটি বড় গাড়িতে আগুন লেগেছিল। আগুন ছড়েয়ে পড়েছিল আসপাশের কয়েকটি বাড়িতেও। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানিয়েছে স্থানীয় পুলিশ।পুলিশ জানিয়েছে, শহরের মধ্যে একটি পার্কিং লটে বিস্ফোরণ হয়। সেখান থেকেই পাশের একাধিক বহুতলে আগুন ছড়িয়ে পড়ে।

 

 

 

ইতালির একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, বিস্ফোরণ যেখানে হয়েছিল তার কাছেই ছিল একটি ডে কেয়ার সেন্টার। সেকানে প্রচুর শিশু ছিল। কিন্তু তাদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছ। অন্যদিকে প্রবল ধোঁয়ার কারণে এই ব্যক্তির শ্বাসকষ্ট হয়। তাকেও হাসপাতালে ভর্তি করা গিয়েছে। শুধুমাত্র অক্সিজেন ভ্যানে বিস্ফোরণ না এর পিছনে কোনও নাশকতার হাত রয়েছে তাও খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে ইতিলা পুলিশ. মিলান হল ইতালিত ব্যবসার প্রাণকেন্দ্র। পাশাপাশি এটি বিশ্বের কাছে ফ্যাশান শহর হিসেবে পরিচিত। জঙ্গিরা একাধিকবার টার্গেট করেছে এই শহরকরে। তাই সবদিক থেকেই সাবধনতা অবলম্বন করছে ইতিলির পুলিশ।

বিস্তারিত আসছে

Share this article
click me!