Viral News: 'আয়রন ম্যান দেখতে দাও, না হলে তোমাকে খুন করা হবে', বাবাকে 'সরকারি' চিঠি পাঠাল ৮ বছরের খুদে

চিঠিতে অতি মনোযোগ সহকারে লেখা হয়েছে যে, এটি সরকারের তরফ থেকে পাঠানো হয়েছে, তবে, ইংরেজিতে সরকার বানানটি (Government) ভুল দেখে সেটি ‘সরকারি’ চিঠি বলে মনে না-ও হতে পারে।

Sahely Sen | Published : Sep 26, 2023 9:16 AM IST

সকাল সকাল চিঠির বাক্সে জরুরি চিঠি পেলেন জোয়েল বেরি। সেই চিঠির ওপরে লেখা, ‘জরুরি চিঠি, তাড়াতাড়ি খুলুন।’ লেখা দেখে ভয় পাওয়ারই কথা, কিন্তু, হাতের লেখা যদি হয় ৮ বছরের খুদে শিশুর মতো, আর তার সঙ্গে থাকে একাধিক বানান ভুল, তাহলে কিন্তু আশঙ্কার চিঠিটি একেবারে খবরের শিরোনামে উঠে আসার কথা। হলও তাই। চিঠিটি সম্পূর্ণ ছবি তুলে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করলেন জোয়েল বেরি। 

আকর্ষণীয় সেই চিঠির ক্যাপশনে জোয়েল লিখেছেন, ‘একজন পিওন, যাকে খুব সন্দেহজনকভাবে একদম আমার ৮ বছরের খুদে-র মতো দেখতে, তিনি আজ সকালে এটি আমার চিঠির বাক্সে রেখে গেছেন।’ ছবির চিঠিতে অতি মনোযোগ সহকারে লেখা হয়েছে যে, এটি সরকারের তরফ থেকে পাঠানো হয়েছে, তবে, ইংরেজিতে সরকার বানানটি (Government) ভুল দেখে সেটি ‘সরকারি’ চিঠি বলে মনে না-ও হতে পারে। তবে, তার ভেতরের লেখা অতি গুরুগম্ভীর! 

চিঠিতে লেখা হয়েছে, ‘জোয়েল বেরি। জরুরি চিঠি। তাড়াতাড়ি খুলুন।’ তারপর রয়েছে দাঁড়ি-কমা-বিহীন আসল বক্তব্য, ‘ডিয়ার জোয়েল বেরি আপনার বাচ্চাদের জন্য আপনাকে অবশ্যই ওদের আয়রন ম্যান দেখতে দিতে হবে আজ রাতেই’, এর সঙ্গে অতি ছোট ছোট আকারে কাঁপা কাঁপা হরফে লেখা, ‘না হলে আপনাকে মেরে ফেলা হবে’। সব শেষে চিঠি প্রেরকের নাম হিসেবে লেখা হয়েছে, ‘ফ্রম: গভরমেট’ (Govormet)। 

বলা বাহুল্য, নিজ সন্তানদের ‘আয়রন ম্যান’ সুপারহিরো সিনেমা না দেখতে দেওয়ার জন্য কোনও অনুতাপ চোখে পড়েনি অভিযুক্ত বাবার মধ্যে। আয়রন ম্যান দেখতে না দেওয়ার জন্য তিনি খুন হবেন না, এবিষয়টি নিশ্চিত হলেও, ৮ বছরের খুদে সন্তানের কাছ থেকে হুমকি চিঠি পেয়ে তিনি নিশ্চয়ই হেসে খুন হয়েছেন, একথা আন্দাজ করাই যায়। 

Share this article
click me!