হামাসের আক্রমণের ভিডিও নিয়ে কড়া প্রতিক্রিয়া জানালেন ইজরায়েলের অভিনেত্রী গ্যাল গ্যাডোট

ইজরায়েলের ওপর হামলার কারণে হামাসের তীব্র সমালোচনা করেছে অভিনেত্রী গ্যাল গ্যাডোটও। তিনি ৭ অক্টোবর আক্রান্তদের যৌন নিপীড়ন ও গাজার মহিলাদের পণবন্দি তীব্র বিরোধিতা করেন।

 

Saborni Mitra | Published : Dec 4, 2023 2:28 PM IST

হামাসের আক্রমণের আরও একটি নৃশংস ভিডিও প্রকাশ্যে এসেছে। এটিও ৭ অক্টোবরের। যেখানে হামাসের জঙ্গিরা একটি নিরস্ত্র মেয়েকে হত্যা করেছে। হাড়হিম করা সেই ভিডিও এবার প্রকাশ্যে এসেছে। ভিডিওতে দেখা গেছে ইজরায়েলের মেয়েদের লক্ষ্য করে গুলি করা হয়েছে। যদিও একজন মহিলা একাধিকরার নিজের জীবনের জন্য করুণ প্রার্থনা করেছিল। কিন্তু হামাস জঙ্গিরা তাতে কর্ণপাত না করে গুলি করে মেয়েটিকে হত্যা করেছে। ঘটনার গ্রাফিক প্রকৃতি চরমপন্থী গোষ্ঠীর দ্বারা সংঘটিত নৃশংসতাকে মোকাবেলা করা জরুরি, তার উপর জোর দিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি একটি বেদনাদায়ক মুহূর্ত ক্যাপচার করেছে। সেখানে একজন হামাস জঙ্গি ইজরায়েলে মেয়েদের নির্মম ভাবে হত্যা করেছে। আক্রান্তরা অরক্ষিত ও আতঙ্কিত হয়ে রয়েছে। ভিডিওতে আক্রমণের নির্মমতাকে তুলে ধরা হয়েছে। একটি হিংসাত্মক পরিণতির জন্য একটি মেয়ে নিজের প্রাণ ভিক্ষে করেছিল। কিন্তু তাতেও কর্ণপাত করেনি হামাস জঙ্গিরা।

তবে ইজরায়েলের ওপর হামলার কারণে হামাসের তীব্র সমালোচনা করেছে অভিনেত্রী গ্যাল গ্যাডোটও। তিনি ৭ অক্টোবর আক্রান্তদের যৌন নিপীড়ন ও গাজার মহিলাদের পণবন্দি তীব্র বিরোধিতা করেন। তিনি নিজের অবস্থানে কঠোর ছিলেন।

আন্তর্জাতিক চলচ্চিত্রে তাঁর ভূমিকা রয়েছে। তিনি যথেষ্ট জনপ্রিয়। ৭ অক্টোবর হামাসের হামলা আর গণহত্যা , নারীদের বন্দি করার অভিযোগে ইন্সটাগ্রামে পোস্টও করেছে। সেখানে তিনি হামাসের তীব্র সমালোচনা করেছেন। তিনি হিংসার তীব্র নিন্দা করেছেন। দেখুন অভিনেত্রী ইন্সটাগ্রামে কি লিখেছে।

 

 

তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছেন, 'বিশ্ব ৭ অক্টোবর নারীদের ওপর হামলা করেছে। আমরা দাবি করি আমরা ধর্ষণ, নারীর প্রতি হিংসার বিরুদ্ধে দাঁড়িয়েছি। আমরা নারীদের নির্যাতিক হতে দেব না আর তারপর সেখান থেকে পিছু হাঁটব না। আমরা বলি আমরা নারীদের বিশ্বাস করি। নারীদের পাশে দাঁড়াই, নারীদের পক্ষে কথা বলি।'

তিনি আরও বলেছেনস ৭ অক্টোবর বিশ্ব দেখে হামাস তাঁর পরিকল্পনা বাস্তবায়ন করেছে। ৭ অক্টোবর হামলার কয়েক ঘণ্টার মধ্যে প্রথম রক্ত-শীতল ভিডিওটি প্রকাশ করা হয়েছে। সেখানে জঙ্গিরা নারীদের ওপর অত্যাচার করে গর্ব প্রকাশ করেছে। কিন্তু হামলার দুই মাস পরেও পরিস্থিতি তেমনভাবে পরিবর্তন হয়নি। কারণ এখনও ইজরায়েলের মহিলারা ধর্ষকদের হাতেই পণবন্দি অবস্থায় রয়েছে। তিনি মহিলাদের বন্ধু হিসেব কাজ করার জন্য সকলেই আহ্বান জানিয়েছেন। পাশাপাশি হামলার হামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতেও আহ্বান জানিয়েছেন।

 

Read more Articles on
Share this article
click me!