গাজায় আবারও ধ্বংসযজ্ঞ চালাল ইজরায়েল, মসজিদে হামলায় একসঙ্গে মৃত ১৮

ইজরায়েলের দেওয়া তথ্য অনুযায়ী, মধ্য গাজা উপত্যকার দেইর আল-বালাহ এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে। আল-আকসা হাসপাতালের কাছে মসজিদে হামলায় ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

Parna Sengupta | Published : Oct 6, 2024 12:21 PM IST

ইজরায়েল ও হামাসের মধ্যে দ্বন্দ্ব এক বছর ধরে চলছে। ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) লেবানন ও গাজা উপত্যকায় ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে। হামাসের সঙ্গে চলা সংঘাতের বিষয়ে প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানইয়াহু স্পষ্ট ভাষায় বলেছেন, যতক্ষণ না সব শত্রু পুরোপুরি নির্মূল না হয় ততক্ষণ পর্যন্ত এই সংঘাত চলবে। শনিবার, আইডিএফ কেন্দ্রীয় গাজা উপত্যকায় একটি মসজিদে বড় ধরনের হামলা চালায়। আইডিএফ দাবি করেছে যে ১৮ জন নিহত হয়েছে।

মধ্য গাজা উপত্যকায় ইজরায়েলি বিমান হামলা

Latest Videos

ইজরায়েলের দেওয়া তথ্য অনুযায়ী, মধ্য গাজা উপত্যকার দেইর আল-বালাহ এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে। আল-আকসা হাসপাতালের কাছে মসজিদে হামলায় ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই হামলা এমন এক সময়ে ঘটেছে যখন ইজরায়েল লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে যুদ্ধে নেমেছে। গত এক বছর ধরে অব্যাহত হামলার কারণে গাজা উপত্যকার একটি বড় অংশ ধ্বংসস্তূপের স্তূপে পরিণত হয়েছে। যুদ্ধবিরতির প্রচেষ্টা এখন পর্যন্ত পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মনে হচ্ছে।

আইডিএফের দাবি, 'মসজিদে লুকিয়ে ছিল হামাস যোদ্ধারা'

ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করে বলেছে, দেইর আল-বালাহ এলাকার 'শুহাদা আল-আকসা' মসজিদে হামাস যোদ্ধারা লুকিয়ে ছিল। এটি ছিল হামাসের অপারেশনাল সেন্টার। আমরা এটির উপর একটি সুনির্দিষ্ট আক্রমণ শুরু করেছি যাতে ১৮ জন যোদ্ধা নিহত হয়েছে। গত বছরের ৭ অক্টোবর হামাস ইরায়েলে হামলার পর থেকে সংঘাত চলছে। গত এক বছরে গাজা উপত্যকার পরিস্থিতি করুণ হয়ে উঠেছে।

ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতির প্রচেষ্টা এখন পর্যন্ত ব্যর্থ হয়েছে। রাষ্ট্রসঙ্ঘ ও অন্যান্য মানবিক সংস্থার সহায়তায় গাজা উপত্যকায় পোলিও অভিযান ও অন্যান্য জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এক বছর ধরে চলা এই সংঘর্ষে লাখ লাখ মানুষের প্রাণহানির আশঙ্কা প্রকাশ করেছে আন্তর্জাতিক সংস্থাগুলো।

Share this article
click me!

Latest Videos

‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা
দীপ্সিতাকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতেই তুলকালাম! Jaynagar কাণ্ডের আঁচ কলকাতায় | Jaynagar News | CPM | BJP
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
‘হাজার টাকা দিয়ে মহিলাদের ইজ্জত কিনে নেন আপনি’ Dilip Ghosh-এর সরাসরি তোপ Mamata-কে! দেখুন কী বললেন
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike