দক্ষিণ কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেওয়া হবে! ইজরায়েল-ইরান যুদ্ধের মধ্যেই বিরাট হুমকি কিম জং-এর

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন হুমকি দিয়েছেন, যদি দক্ষিণ কোরিয়া তাকে উসকানি দেয় বা আবার আক্রমণ করা হয় তাহলে পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে। এভাবে দক্ষিণ কোরিয়া সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যাবে।

Parna Sengupta | Published : Oct 4, 2024 10:25 AM IST

ইরান-লেবানন ও ইজরায়েলের যুদ্ধের মধ্যেই উত্তর কোরিয়ার তরফে বড় ধরনের বিবৃতি এসেছে। উত্তর কোরিয়ার একনায়ক আমেরিকা ও দক্ষিণ কোরিয়াকে পারমাণবিক হামলার হুমকি দিয়েছে। এই হুমকি এমন সময়ে দেওয়া হয়েছে যখন মধ্যপ্রাচ্য যুদ্ধের আগুনে পুড়ছে। সেই সাথে আমেরিকা পেছন থেকে ইজরায়েলকে সাহায্য করছে। এবার এই আগুনে ইন্ধন যোগ করেছে উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন হুমকি দিয়েছেন, যদি দক্ষিণ কোরিয়া তাকে উসকানি দেয় বা আবার আক্রমণ করা হয় তাহলে পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে। এভাবে দক্ষিণ কোরিয়া সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যাবে। উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার নেতা হুঁশিয়ারি দিয়েছিলেন যে কিম জং উন যদি পারমাণবিক অস্ত্র ব্যবহারের চেষ্টা করেন তবে তার শাসন বিলুপ্ত করা হবে এবং এর প্রতিক্রিয়ায় কিম জং দক্ষিণ কোরিয়াকে এই সতর্কবাণী দিয়েছেন।

Latest Videos

স্বৈরশাসকের হুমকি

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন যে তার দেশ যদি দক্ষিণ কোরিয়া বা তার বন্ধু আমেরিকার হাতে আক্রান্ত হয় তবে তার বাহিনী বিনা দ্বিধায় পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে।

আমেরিকাকেও টার্গেট করা হতে পারে

উত্তর কোরিয়ার সরকারী মিডিয়া অনুসারে, স্বৈরশাসক কিম জং উন বুধবার একটি বিশেষ অপারেশন ফোর্স ইউনিটকে বলেছেন যে যদি দক্ষিণ কোরিয়া তার সার্বভৌমত্ব লঙ্ঘন করে বা সশস্ত্র বাহিনী ব্যবহার করার চেষ্টা করে তবে এর গুরুতর পরিণতি হবে। এবার সেনাবাহিনী বিনা দ্বিধায় পারমাণবিক অস্ত্রসহ সব আক্রমণাত্মক অস্ত্র ব্যবহার করবে।

সতর্ক করেছে দক্ষিণ কোরিয়াও

কিম জং-এর এই বক্তব্য দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওল মঙ্গলবার তার দেশের সশস্ত্র বাহিনী দিবসে দেওয়া বক্তৃতার পাল্টা আক্রমণ। উত্তর কোরিয়াকে লক্ষ্য করে তিনি বলেন, যেদিন তার প্রতিবেশী দেশ পারমাণবিক অস্ত্র ব্যবহারের চেষ্টা করবে সেদিনই কিম সরকারের অবসান নিশ্চিত হয়ে যাবে। এর কারণ কিমকে দক্ষিণ কোরিয়া-আমেরিকান জোটের প্রবল বিরোধিতার মুখে পড়তে হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
‘আজ প্রত্যেক বাঙালির গর্বের দিন,’ Modi-কে ধন্যবাদ Sukanto Majumdar-এর, কী বললেন দেখুন
সন্তোষ মিত্র স্কোয়ার-এর দুর্গাপুজোর উদ্বোধন করলেন শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা | Suvendu
আর জি করে কী কী কাণ্ড ঘটাত টিএমসিপি নেতা আশিস পান্ডে? দেখুন কী বলছেন জুনিয়র ডাক্তাররা | R G Kar Case
সাতসকালে Arjun Singh-এর বাড়ি লক্ষ্য করে হামলা, কার বিরুদ্ধে অভিযোগ? দেখুন কী বলছেন তিনি