Gaza Under Attack: ইজরায়েলের হামলায় ধ্বংসপুরী গাজা, হামাস ঘাঁটি টার্গেট সেনা বাহিনীর

ইজরায়েল সেনা বাহিনী তাদের অভিযানকে যুদ্ধ বলতে নারাজ। তারা এই অভিযানকে লক্ষ্য-যুক্ত অভিযান বলছে। সূত্রের খবর হামাসের ঘাঁটিগুলি লক্ষ্য করেই আক্রমণ করেছে ইজরায়েল বাহিনী।

 

Saborni Mitra | Published : Oct 26, 2023 9:48 AM IST

আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন ইজয়েলের প্রধান বেঞ্জামিন নেতানিয়াহু। বলেছেন হামাস নিধনে আরও শক্তি বাড়াবে ইজরায়েল সেনা বাহিনী। এবার সেই পথেই এগিয়ে যাচ্ছে ইজরায়েল। হামাসের বিরুদ্ধে আরও বড় ও প্রবল শক্তি নিয়ে ইজরায়েলের যে আক্রমণ করছে তা বোঝা যাচ্ছে ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনীর রণসজ্জার ভিডিও দেখেই। ট্যাঙ্ক আর পদাতিক বাহিনীর একটি বড় অংস ইতিমধ্যেই গাজায় প্রবেশ করেছে। ক্রমশই উত্তর গাজার দিয়ে এগিয়ে যাচ্ছে। রাতের অন্ধকারে গাজায় আরও বড় হামলা হতে পারে বলেও অশাঙ্কা করেছেন অনেকে। অন্যদিকে ইজরায়েল বাহিনীর একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, ইতিমধ্যেই তারা একাধিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। নেতানিয়াহুর যুদ্ধের প্রস্তুতির কথা ঘোষণার পরই সেনা বাহিনী এই বিবৃতি জারি করেছে।

ঘূর্ণিঝড় হামুনের টার্গেট বাংলাদেশের মেঘনার মোহনা, উপকূল থেকে সরানো হয়েছে ১৫ লক্ষ মানুষকে

তবে ইজরায়েল সেনা বাহিনী তাদের অভিযানকে যুদ্ধ বলতে নারাজ। তারা এই অভিযানকে লক্ষ্য-যুক্ত অভিযান বলছে। সূত্রের খবর হামাসের ঘাঁটিগুলি লক্ষ্য করেই আক্রমণ করেছে ইজরায়েল বাহিনী। যাতে ধ্বংস হচ্ছে একাধিক পরিকাঠামো। ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎক্ষণ করছে ইজরায়েল। সেনা বাহিনী একাধিক সাদা-কালো ভিডিও পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে সাঁজোয়া যান ও বুলডোজার একাধিক বাড়ি ঘর ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে। সীমান্তের একটি বর্ডারও ভেঙে দিয়েছে সেনা বাহিনী। বিমান হামলার ভিডিও শেয়ার করেছে ইজরায়েল সেনা বাহিনী।

Viral Video: বাইকে বসে হস্তমৈথুন করতে করতে মহিলাদের গাড়িকে ধাওয়া, দেখুন ভয়ঙ্কর ভিডিও

ইজরায়েলের সেনা বাহিনী ট্যাঙ্ক নিয়ে রাতের অন্ধকারেও উত্তর গাজায় অভিযান চালিয়েছিল। সেনা প্রত্যাহার করার আগে হামাসের একাধিক ঘাঁটি লক্ষ্য করে আক্রমণ করে। এটিতে বৃহত্তম স্থল অভিযান হিসেবেই চিহ্নিত করেছে ইজরায়েল বাহিনী। সামরিক বাহিনীর অনলাইন বিবৃতি অনুসারে এটি যুদ্ধের পরবর্তী পর্যায়ের প্রস্তুতির একটি নির্দশন মাত্র। আগামী দিনে হামাস শাসিত অঞ্চলে আরও বড় হামলা হবে বলেও মনে করা হচ্ছে।

Dengue Drug: ডেঙ্গু নিকেশের প্রথম ধাপ, ডেঙ্গুর প্রথম ওষুধের ট্রায়াল রান খুব সফল

অন্যদিকে প্যালেস্টাইনে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এখনও পর্যন্ত ইজরায়েলের হামলা ৬৫০০ জনের মৃত্যু হয়েছে। তবে গাজায় যদি ইজরায়েলের সৈন্যরা আরও আক্রমণ চালায় তাহলে মৃত্যুর সংখ্যা আরও বাড়বে। তবে আপাতত ইজরায়েল যে হামলা থেকে সরবে না তা স্পষ্ট করে দিয়েছেন নেতানিয়াহু। তিনি বলেছেন, তাঁর প্রধান কর্তব্য হল দেশের ভবিষ্যৎ সুরক্ষিত করা। তার কাজ হল ইজরায়েল রাষ্ট্র ও দেশের নাগরিকদের ওপর যে শত্রুরা আক্রমণ করতে পারে তার চূর্ণবিচূর্ণ করা। গত ৭ অক্টোবর হামাসরা স্থল, জল আর আকাশ পরে ইজরায়েলের ওপর হামলা চালায়। তারপরই ইজরায়েল হামাসদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। সেই হামলায় ক্রমশই মৃতের সংখ্যা বাড়ছে।

 

Read more Articles on
Share this article
click me!