বন্দুকবাজের গুলিতে প্রয়াত ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী-সহ ৩, সোশ্যাল মিডিয়ায় দুঃখপ্রকাশ

বন্দুকবাজের হামলায় প্রয়াত হলেন য়াত ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী। রোমের একটি বারে বসে রবিবার আরও কয়েকজন পরিচিতের সঙ্গে আড্ডা মারছিলেন তিনি।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 5:20 AM IST / Updated: Dec 12 2022, 11:01 AM IST

প্রয়াত হলেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী। বন্দুকবাজের হামলায় প্রয়াত হলেন তিনি। রোমের একটি বারে বসে রবিবার আরও কয়েকজন পরিচিতের সঙ্গে আড্ডা মারছিলেন তিনি। চারজন বন্ধুদের সঙ্গে বসে আড্ডা মারছিলেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো। সেখানে হঠাৎ করে হাজির হন এক প্রৌঢ়। ঘরে ঢুকে সেই ব্যক্তি গুলি করে সেই ব্যক্তি। সেই সময় গুলিবিদ্ধ হন উপস্থিত ৪ জন। তাঁদের মধ্যে জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো সহ ৩ জনের মৃত্যু হয়।

বান্ধবীর মৃত্যুতে পোস্ট করেন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। তিনি লেখেন, ‘আমার কাছে ও সব সময় এমনই হাসিখুশি আর সুন্দর থাকবে। এ ভাবে চলে যাওয়াটা ঠিক হল না।’ সঙ্গে বন্ধুর সঙ্গে ছবি পোস্ট করেন তিনি। যা মুহূর্তে ভাইরাল হয়েছে। এই হামলার ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করে। ঘটনাস্থলে তাকে ধরে ফেলেন উপস্থিত ব্যক্তিরা। পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে। জানা গিয়েছে, সেই ব্যক্তির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। বর্তমানে পুলিশি হেপাজতে আছে সেই ব্যক্তি।

প্রত্যক্ষদর্শীদের মতে, সেই ব্যক্তি হঠাৎ করে বারে ঢুকে চিৎকার শুরু করে। তোকে মেরে ফেলব বলে চিৎকার করতে শুরু করে সে। তারপর পকেট থেকে বন্দুক বের করে গুলি করে। ঘটাস্থলে চারজন গুলিবিদ্ধ হন। মৃত্যু হয়, জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো সহ ৩ জনের।

জাতীয়তাবাদী রাজনৈতিক দল ব্রাদার্স অব ইতালির প্রধান মেলোনি, সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনি নেতৃত্বাধীন ফোরজা ইতালিয়া ও মাত্তেও সালভিনির লিগের সঙ্গে জোট করে নির্বাচনে সফল হয়েছিলেন। চলতি শতকের ১২ তম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইতালির ৬৮তম সরকারের প্রধান হন মেলোনি।

বন্ধুর অকাল মৃত্যুতে তিনি শোকাহত। সে কথা নিজেই জানিয়েছেন। কিন্তু, এই হত্যার পিছনের আসল রহস্য এখনও জানা যায়নি। অভিযুক্ত ব্যক্তি বর্তমানে পুশিস হেপাজতে। ঘটনাস্থলে উপস্থিত ব্যক্তিরা তাকে পুলিশের হাতে তুলে দেন। জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো সহ ৩ জনের মৃত্যু হয় তার গুলিতে। রেস্তোরাঁয় ঢুকে অভিযুক্ত ব্যক্তি জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো-কে লক্ষ্য করে গুলি করে। ঘটনাস্থলে মৃত্যু হয় তাঁর। কিন্তু, কোন শত্রুতার জেরে এমন ঘটনা ঘটল তা এখনও জানা যায়নি। এমন গুলির ঘটনায় সকলে আতঙ্কিত হয়েছেন সমস্ত বিশ্ববাসী।

 

আরও পড়ুন-

পাকিস্তানি সেনা ও তালিবানের মধ্যে প্রচণ্ড গোলাগুলি, ১০ জনেরও বেশি মৃত, আহত প্রায় ৪০

ভারতের সঙ্গে ঘনিষ্ঠতা একদমই বরদাস্ত করা হবে না, ভুটানকে কড়া হুমকি চিনের

Tunisia Crisis- শ্রীলঙ্কার মত পরিস্থিতি, তীব্র অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মুখে তিউনিসিয়া

Share this article
click me!