'কিল মোদী,' কানাডায় পোস্টার দিয়ে প্রধানমন্ত্রীকে খুনের হুমকি খালিস্তানপন্থীদের

খালিস্তানপন্থীদের সবচেয়ে বড় ঘাঁটি কানাডা। সেখানে ভারত-বিরোধিতা সমানে চলছে। প্রকাশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে।

Soumya Gangully | Published : Oct 8, 2024 3:14 AM IST / Updated: Oct 08 2024, 09:40 AM IST

কানাডার রাস্তায় পোস্টার দিয়ে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের ডাক দিল খালিস্তানি জঙ্গিরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই পোস্টার। এই পোস্টারে প্রধানমন্ত্রীকে 'হিন্দু সন্ত্রাসবাদী' হিসেবে উল্লেখ করা হয়েছে। প্রধানমন্ত্রীর ছবিতে তাঁর কপালে গুলির চিহ্ন দেখা যাচ্ছে। মোদীকে হত্যার ডাকও দেওয়া হয়েছে এই পোস্টারে। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে খালিস্তানপন্থীদের কার্যকলাপ নিয়ে কানাডা সরকারের কাছে প্রতিবাদ জানানো হয়েছে। কানাডায় যেভাবে খালিস্তানপন্থীরা প্রকাশ্যে ভারত-বিরোধিতা চালিয়ে যাচ্ছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে নয়াদিল্লি। এরপরেই কানাডায় প্রকাশ্যে পোস্টার দিয়ে মোদীকে হত্যার হুমকি সে দেশে খালিস্তানিদের প্রভাব প্রমাণ করে দিচ্ছে।

মোদীকে হত্যার হুমকি বাক-স্বাধীনতা!

Latest Videos

কানাডায় খালিস্তানি জঙ্গিরা বেশ কিছুদিন ধরেই ভারতে হামলা চালানো, প্রধানমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে আসছে। কিন্তু তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কানাডা সরকার। এ বিষয়ে কানাডার উপ বিদেশমন্ত্রী ডেভিড মরিসন বলছেন, 'ভারতের অখণ্ডতার প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। এ বিষয়ে কানাডার নীতি স্পষ্ট। একটাই ভারত আছে। এটা সবার কাছেই স্পষ্ট। এমন অনেককিছুই আছে যা আমরা দেখতে চাই না। কিন্তু সেসব বাক স্বাধীনতার অধিকারের মধ্যে পড়ে।' কানাডার মন্ত্রী ৪ অক্টোবর অটোয়ায় এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন। তাঁর দাবি, খালিস্তানপন্থীরা আইন মেনে কাজ করছে। এই বক্তব্যেই স্পষ্ট, খালিস্তানপন্থীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না কানাডা সরকার।

 

 

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ

কানাডায় যেভাবে খালিস্তানি জঙ্গি সংগঠনগুলি প্রকাশ্যে ভারত-বিরোধী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে, তাতে অনেকেই ক্ষুব্ধ। সোশ্যাল মিডিয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন। কানাডা সরকারের ভূমিকা নিয়েও ক্ষোভ বাড়ছে। তবে তাতে পরিস্থিতি বদলানোর সম্ভাবনা দেখা যাচ্ছে না। কারণ, কানাডা সরকার নীরব দর্শকের ভূমিকা নিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ভারতীয় দূতাবাসে আগুন লাগিয়ে স্লোগান উঠল ‘খালিস্তান দীর্ঘজীবী হোক’, আমেরিকায় আক্রমণের শিকার ভারত

রাহুল গান্ধীর আমেরিকা সফরে উঠল খালিস্তান জিন্দাবাদের স্লোগান, দেখুন ভিডিও

খালিস্তান নিয়ে তথ্যের সন্ধান অমৃতপাল সিং-এর দেহরক্ষীর কাছে, দাবি পঞ্জাব পুলিশের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Canning-এ গৃহবধূর নীরব আর্তনাদ! পণের দাবিতে স্বামী শাশুরির নির্মম অত্যাচার এলো প্রকাশ্যে! | Canning
Durga Puja 2024: হুগলির সেই বিখ্যাত অট্টালিকা, সিংহ বাড়ির ইতিহাস জানেন?
BJP Live: কুলতলীর ঘটনায় গর্জে উঠলেন ভারতী ঘোষ, দেখুন সরাসরি
বড় আপডেট কুলতলী কাণ্ডে! দেখুন সরাসরি | Asianet News Bangla
কারা করল! এক টুকরো জমিই কি কেড়ে নিল স্বামীকে! সবটাই বলে দিলেন স্ত্রী | Jibantala News | Bangla News