কিম জম উনের হাত ধরে মিসাইল দেখছে ১০ বছরের কিশোরী, নাম আর পরিচয় জানলে অবাক হবেন আপনিও

বাবার হাত ধরে মিসাইল দেখছে এত ১০ বছরের কিশোরী। যার ছবি প্রকাশ্যে এসেছে। যা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে বিশ্বজুড়ে। মেয়েটির নাম জু।

Web Desk - ANB | Published : Nov 22, 2022 6:45 PM IST

বাবার হাত ধরে মেয়ে দেখছে পরমাণু ঠাসা বিশাল মিসাইল। যা নিয়ে আবারও আলোচনায় উঠে এসেছে উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উনের নাম। কারণ এই প্রথম কিমের মেয়ের ছবি প্রকাশ করল দেশের একমাত্র রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম কেসিএন। যদিও মেয়ের নাম, বয়স বা অন্য কোনও তথ্য প্রকাশ করেনি।

একটি গুপ্তচর সংস্থা দাবি করেছে যে মেয়েকে নিয়ে কিম মিসাইল উৎক্ষেপণ দেখতে গিয়েছিলেন সেটি তাঁর দ্বিতীয় সন্তান। নাম জুএ। মেয়েটির বয়স মাত্র ১০ বছর। তবে আর কোনও তথ্যই জু সম্পর্কে পাওয়া যায়নি।

এনআইএস দাবি করেছেন জু হল কিমেরই সন্তান। কারণ দুজনের চেয়ার বেশ কিছু মিল রয়েছে। জু তার সমবয়সীদের তুলনায় বেশ কিছুটা স্থুল আর লম্বা। যা কিম জং উনের সঙ্গে মেলে। যদিও কিম জং উন বর্তমানে শারীরিক অসুস্থতার জন্য ওজন কমাচ্ছেন। তেমনই দাবি করেছে সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেল।

যদিও কিমের অল্প বয়সীয়ে কন্যা সম্পর্কে কোনও কিছুই স্বীকার করেনি উত্তর কোরিয়া। কারণ এটাই ওই দেশের দস্তুর। কিম ও তাঁর বাবা উভয়ই প্রাপ্ত বয়স্ক হওয়ার পরেই প্রকাশ্যে এসেছিলেন। উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসকরা সর্বদাই তাঁদের নাবলক সন্তানদের মিডিয়া থেকে বা যেকোনও বড় অনুষ্ঠান থেকে দূরে রাখেন। কিম ও তাঁর বাবা প্রথম প্রকাশ্যে এসেছিলেন রাষ্ট্রীয় মিডিয়ার মাধ্যমে।

তবে এই প্রথম কিমের কোনও সন্তানের বিষয় নিয়ে আলোচনা করা হচ্ছে। দক্ষিণ কোরিয়ার মিডিয়ার অনুমান কিম ২০০৯ সালে বিয়ে করেছিলেন রি নামের এক মহিলাকে। তাদের তিনটি সন্তান- দুটি কন্যা ও একটি পুত্র। যারা ২০১০, ২০১৩ ও ২০১৭ সালে জন্মগ্রহণ করেছিল। এই শিশুটির সঙ্গে এর আগে দেখা করেছিলেন এনবিএ তারকা ডেনিস রডম্যান। তিনি ২০১৩ সালে উত্তর কোরিয়া গিয়েছিলেন। সেখান থেকে ফিরে তিনি দাবি করেছিলেন তিনি কিমের একটি শিশু কন্যার সঙ্গে আলাপ করেছেন , তার নাম জু।

কিম জং উন উত্তর কোরিয়ার শাসক পরিবারের চতুর্থ প্রজন্মের আত্মপ্রকাশ হল- যা নিয়ে রীতিমত বিতর্ক তৈরি হয়েছে। ছবিতে দেখা গেছে সাদা পাফার জ্যাকেট পরে মেয়েটি। লাল জুতো। লম্বা চুল। বাবার হাত ধরে মিসাইলের সামনে দিয়ে হাঁটছে।

 

Share this article
click me!