রাজপাট ছেড়ে বিশ্বকাপে মজলেন কিম জং উন? নেটপাড়ায় ভাইরাল হওয়া ছবি সেই প্রশ্নই উস্কে দিল

সোশ্যাল মিডিয়ায় ব্যবাহরকারীর নাম কিম জং উন ইমপার্সোনেটর-হাওয়ার্ড এক্স। তাঁকে দেখতে একদম কিম জং উনের মত। তিনি জানিয়েছেন, তিনি ব্রাজিল, রাশিয়াতে ওয়ার্ল্ডকাপ দেখতে গিয়েছিলেন।

 

Web Desk - ANB | Published : Dec 18, 2022 3:11 PM IST / Updated: Dec 18 2022, 08:53 PM IST

ফিফা বিশ্বকাপ ২০২২ - বিভিন্ন দেশের সেলিব্রিটিরা খেলা দেখতে গেছেন কাতারে। রবিবার আর্জিন্টিনা বনাম ফ্রান্সের ফাইলান। তার নিয়ে তুমুল উত্তেজনা কাতারে। আর সেই উত্তেজনাই কয়েকগুণ বাড়িয়ে দিল সোশ্যাল মিডিয়ার কয়েকটি ছবি। এক ঝলক দেখে অনেকেই মনে করছেন, তাহলে রাজপাট ছেড়ে বিশ্বকাপ ফুটবলে মজলেন উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জন উন? মিসাইন ম্যানিয়া ছেড়ে তিনি কি এখন মন দিয়েছেন ফুটবলে! তবে এই ধারনা ভ্রান্ত হয় সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর নাম দেখলে।

সোশ্যাল মিডিয়ায় ব্যবাহরকারীর নাম কিম জং উন ইমপার্সোনেটর-হাওয়ার্ড এক্স। তিনি জানিয়েছেন, তিনি ব্রাজিল, রাশিয়াতে ওয়ার্ল্ডকাপ দেখতে গিয়েছিলেন। যেটি একটি গুরুত্বপূর্ণ। কাতারেও একটি জীবাণুমুক্তভাব রয়েছে। কারণ তাঁর চার পাশে সবই শান্ত। সাবওয়ে থেকে ২০ মিনিটের হাঁটা পথেই বিক্রি হচ্ছে বিয়ার। বিমান বন্দরের তীব্র নিরাপত্তা রয়েছে। আর বিদেশী পাস দেখাতে হচ্ছে।

 

 

আরও একটি টুইটে হাওয়ার্ড জানিয়েছেন বিশ্বকাপ ২০২২ কাতারে হচ্ছে। সেটি উত্তর কোরিয়াকে উৎসাহিত করতে পারে। ফিফা সভাপতি গিয়ানি ইনফ্যান্টিনো বলেছেন পরবর্তী বিশ্বকাপ উত্তর কোরিয়াতে করার জন্য তিনি উৎসাহীয়। রাশিয়ার পরে কাতার। তারপর উত্তর কোরিয়ায় বিশ্বকাপ ফুটবলের আসর বসতে পারে বলেও দাবি করেছেন তিনি।

 

 

কিম জং উনের মত দেখতে হওয়ার জন্য এর আগেও একাধিকবার সংবাদ শিরোনামে এসেছেন হাওযার্ড। ছদ্মনাম হিসেবে সোশ্যাল মিডিয়ায় তিনি কিম জং উন নামটি ব্যবহার করেন। তিনি বিশ্বকাপের নিয়মিত দর্শক বলেও জানিয়েছেন।

তবে হাওয়ার্ড বিশ্বকাপের কাতার দেখার অনুভূতিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। পাশাপাশি ব্রাজিল ও রাশিয়ার সঙ্গে কাতারের তুলনা করেছেন। তাঁর কথায় ব্রাজিল আর রাশিয়ায় যা উন্মাদনা ছিল তা কাতারে নেই। সেই দেশ তুলনায় অনেকটাই শান্ত। তবে তাঁর ছবি এক ঝলক দেখে অনেকেই তাঁকে কিম জং উন বলে ভুল করে। যাইহোক এই বিষয়টি হাওয়ার্ড রীতিমত মজা পান তা তাঁর সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট দেখলেই বোঝা যায়। তিনি একদিকে কিম জং উনকে নিয়ে তামাশা করেন। অন্যদিকে নিজের ছবি দিয়েও তাঁকে যে কিম জং উনের মত দেখতে তাও জাহির করেন। তবে শঙ্কা একটাই যদি তিনি কোনও দিন কিম-এর চোখে পড়ে যায়! তাহলে কি তাঁকে মেনে নেবেল স্বৈরাচারী শাসক? সেটাই লক্ষ টাকার প্রশ্ন।

আপরও পড়ুনঃ

Mrs World 2022: সেরা সুন্দরী ভারতের সরগম কৌশাল, ২১ বছর পরে দেশে ফেরালেন খেতাব

'এমার্জেন্সি'র শ্যুটিং করার অনুমতি চাইলেন কঙ্গনা রানউত, লোকসভার সচিবালয় এখনও সিদ্ধান্তে পৌঁছায়নি

আসানসোলে পদপিষ্টদের বাড়িতে তৃণমূলের প্রতিনিধি দল, জিতেন্দ্র তিওয়ারি কথায় 'ঘটনার রাজনীতিকরণ' হচ্ছে

Share this article
click me!