পেজারের পরে ফের বিস্ফোরণ লেবাননে! এবার রেডিও-ওয়াকি-টকি বিস্ফোরণে ১০ জনেরও বেশি নিহত, আহত ৩০০

যখন ওয়াকি-টকি বিস্ফোরিত হয়, তখন হিজবুল্লা কমান্ডারদের হাতে ডিভাইসটি ছিল। পেজারের মতোই এটিও ৫ মাস আগে কেনা হয়েছিল। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী বৈরুতের দক্ষিণ শহরতলিতে ওয়াকি-টকি এবং অন্যান্য নতুন ডিভাইস সম্পর্কিত ঘটনা ঘটেছে।

Parna Sengupta | Published : Sep 18, 2024 6:39 PM IST

বুধবার (১৮ সেপ্টেম্বর) লেবাননে আবারও ধারাবাহিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যেখানে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জানিয়ে রাখি, গত মঙ্গলবার একসঙ্গে ৫ হাজার পেজার বিস্ফোরিত হয়েছে। এদিন ওয়াকি-টকি বিস্ফোরিত হয়েছে, যা একটি বেতার যোগাযোগ যন্ত্র। এছাড়া ল্যাপটপ, ওয়াকিটকি ও মোবাইলে বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এই ঘটনায় ১০ জনের বেশি মানুষ মারা গেছে। আহত হয়েছে তিন শতাধিক।

যখন ওয়াকি-টকি বিস্ফোরিত হয়, তখন হিজবুল্লা কমান্ডারদের হাতে ডিভাইসটি ছিল। পেজারের মতোই এটিও ৫ মাস আগে কেনা হয়েছিল। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী বৈরুতের দক্ষিণ শহরতলিতে ওয়াকি-টকি এবং অন্যান্য নতুন ডিভাইস সম্পর্কিত ঘটনা ঘটেছে। স্থানীয় টিভি চ্যানেল আল হাদাথের মতে, রেডিও বিস্ফোরণে ৩০০ জনের মধ্যে অন্তত ১০০জন আহত হয়েছেন।

Latest Videos

হিজবুল্লা যোদ্ধারা রকেট ছোড়ে

সম্প্রতি পেজার হামলার জন্য ইজরায়েলকে অভিযুক্ত করেছে লেবানন। এর পর বুধবার হিজবুল্লাহ যোদ্ধারা ইজরায়েলের কিরিয়াত শমোনায় প্রায় ২০টি রকেট নিক্ষেপ করে। আইডিএফ হামলার বিষয়ে একটি বিবৃতি জারি করে বলেছে যে তারা বেশ কয়েকটি শত্রুর আক্রমণ নস্যাৎ করেছে। কেউ আহত হয়নি। তবে, হিজবুল্লা হামলার দায় স্বীকার করেছে এবং বলেছে যে তারা ইজরায়েলি সামরিক লক্ষ্যবস্তুকে লক্ষ্যবস্তু করেছে।

সীমান্তে ২০ হাজার সেনা মোতায়েন করেছে ইজরায়েল

পেজার হামলার পর লেবানন প্রথমবারের মতো ইজরায়েলের ওপর রকেট হামলা চালায়। তবে এর পর আবারও বৈরুতে আকস্মিক সিরিজ বিস্ফোরণে উত্তেজনা সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে সীমান্তের ওপারে যুদ্ধ চলার কারণে উভয়ের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এরপর গত ২ দিন ধরে হামলার কারণে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। এই বিষয়টি মাথায় রেখে ইসরাইল তার সীমান্তের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় এবং ২০ হাজার সেনা মোতায়েন করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu