Miss Universe 2023 Winner: মিস ইউনিভার্স 2023 খেতাব জিতলেন নিকারাগুয়ার শেইনিস প্যালাসিওস

নিকারাগুয়ার বাসিন্দা শানিস প্যালাসিওস রবিবার মিস ইউনিভার্স ২০২৩-এর মুকুট জিতেছেন। তিনি এ বছর মিস নিকারাগুয়া মুকুটও জিতেছেন। এই বছর, ৯০টি দেশের সুন্দরীরা প্রতিযোগিতায় অংশ নিয়েছিল, যার মধ্যে শানিস প্যালাসিওস শিরোপা জিতে নেন।

Parna Sengupta | Published : Nov 19, 2023 5:19 AM IST / Updated: Nov 19 2023, 11:33 AM IST

ভারতের প্রথম মিস ইউনিভার্স সুস্মিতা সেন আজ রবিবার অর্থাৎ ১৯শে নভেম্বর তাঁর ৪৮তম জন্মদিন পালন করছেন। কাকতালীয়ভাবে, আজ বিশ্ব নিজেই ৭২ তম মিস ইউনিভার্স পেল। মিস ইউনিভার্স ২০২৩-এর শিরোপা মাথায় তুললেন নিকারাগুয়ার সুন্দরী শানিস প্যালাসিওস।

নিকারাগুয়ার বাসিন্দা শানিস প্যালাসিওস রবিবার মিস ইউনিভার্স ২০২৩-এর মুকুট জিতেছেন। তিনি এ বছর মিস নিকারাগুয়া মুকুটও জিতেছেন। এই বছর, ৯০টি দেশের সুন্দরীরা মিস ইউনিভার্স ২০২৩ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছিল, যার মধ্যে শানিস প্যালাসিওস তাদের সবাইকে পিছনে ফেলে শিরোপা জিতে নেন। চূড়ান্ত রাউন্ডে, মিস থাইল্যান্ড এবং মিস অস্ট্রেলিয়া শেনিসকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মধ্যে ফেলেছিলেন। তবে সেরার শিরোপা ছিনিয়ে নেন শেনিসই। যদিও ভারতীয় সুন্দরী শ্বেতা শারদা শীর্ষ ১০0-এ জায়গা করতে পারেননি।

তিনি তার ফাইনালের জন্য একটি খুব সুন্দর পোশাক পরেছিলেন। এই সময় তিনি একটি সিলভার কালার ঝলমলে গাউন পরেছিলেন। এই সুন্দরী প্রতিযোগিতায় অস্ট্রেলিয়ার মোরে উইলসনকে হারিয়েছেন মিস নিকারাগুয়া। মোরে উইলসন দ্বিতীয় স্থান অধিকার করেন। প্রথম রানার আপ হন থাইল্যান্ডের আন্তোনিয়া পোরসিল্ড।

 

 

জোরদার লড়াই করেন ভারতের শ্বেতা শারদা

প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্বকারী শ্বেতা শারদাও সেমিফাইনালে জায়গা করে নিয়েছিলেন, কিন্তু শীর্ষ ১০ ফাইনালিস্টের দৌড়ের বাইরে হয়ে যান। মিস ইউনিভার্সের ৭২তম সিজন, যা মিস ইউনিভার্স ২০২৩ নামেও পরিচিত, এল সালভাদরের হোসে অ্যাডলফো পিনেদা অ্যারেনায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছিল। দুর্ভাগ্যবশত, সুইমস্যুট রাউন্ডের পরে, ২২ বছর বয়সী চণ্ডীগড়ের বাসিন্দা মডেল এবং নৃত্যশিল্পী শ্বেতা শারদা সন্ধ্যার গাউন রাউন্ডে যেতে পারেননি। সেমিফাইনাল রাউন্ড পর্যন্ত, সবাই নিশ্চিত ছিল যে শ্বেতা সেরা ১০ লাইনআপে জায়গা করে নেবে, কিন্তু তা ঘটেনি। মিস পুয়ের্তো রিকো, থাইল্যান্ড, পেরু, কলম্বিয়া, নিকারাগুয়া, ফিলিপাইন, এল সালভাদর, ভেনেজুয়েলা, অস্ট্রেলিয়া এবং স্পেন মিস ইউনিভার্স ২০২৩-এর সেরা ১০ ফাইনালিস্টে জায়গা করে নেয়।একই সঙ্গে এ বছর প্রথমবারের মতো মিস ইউনিভার্সে অংশ নিল পাকিস্তানও।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!