Viral Video: খাবারের দোকান ম্যাকডোনাল্ডসে ছেড়ে দেওয়া হল কয়েকশো ইঁদুর! ইজরায়েলের বিরোধিতায় তাজ্জব কাণ্ড

ম্যাকডোনাল্ডস, স্টারবাকসের মতো ফুড চেনগুলির বেশ কিছু আউটলেট শত্রুতার পটভূমিতে সরাসরি ইজরায়েলের পক্ষ নিয়েছে। তার প্রতিবাদে একজন প্যালেস্টাইনের সমর্থক যে কাণ্ড ঘটালেন, তা দেখে হতবাক হয়ে গিয়েছে নেটদুনিয়া! 

Sahely Sen | Published : Nov 1, 2023 6:42 AM IST / Updated: Nov 01 2023, 12:18 PM IST

ইজরায়েল বনাম হামাস বাহিনীর যুদ্ধের প্রায় ৩ সপ্তাহ কেটে গিয়েছে। ইজরায়েলের আক্রমণের বিরুদ্ধে প্যালেস্টাইনের পক্ষ নেওয়া হবে, নাকি হামাস বাহিনীর আক্রমণের মুখে পড়া ইজরায়েলের পক্ষ নেওয়া হবে, সেই নিয়ে সাড়া বিশ্ব এখন বিভিন্ন মতামতে দ্বিধাবিভক্ত। অনেকে ইজরায়েলের উপর হামাসের রক্তাক্ত হামলার নিন্দা করেছেন, কোনও কোনও দেশ আবার গাজাতে দখলদারি কায়েম করে নিরীহ মানুষের উপর ইজরায়েলের ঘন ঘন হামলার চূড়ান্ত সমালোচনা করেছেন। এই পরিস্থিতিতে ম্যাকডোনাল্ডস, স্টারবাকসের মতো ফুড চেনগুলির বেশ কিছু আউটলেট এই শত্রুতার পটভূমিতে সরাসরি ইজরায়েলের পক্ষ নিয়েছে। তার প্রতিবাদে একজন প্যালেস্টাইনের সমর্থক যে কাণ্ড ঘটালেন, তা দেখে হতবাক হয়ে গিয়েছে নেটদুনিয়া! বেশ কয়েকটি বড় বড় বাক্সে ইঁদুর ভর্তি করে নিয়ে এসে খাবার দোকান ম্যাকডোনাল্ডসের একটি আউটলেটে ছেড়ে দিয়েছেন তিনি। সেই ঘটনার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

-

চলতি বছরের ৭ অক্টোবর আচমকাই ইজরায়েলে রকেট হামলা চালিয়েছিল গাজা শাসন করে রাখা হামাস বাহিনী। হামলার দু’দিন পর থেকেই রণমূর্তি ধারণ করে ইজরায়েল। সেখানকার প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন, যুদ্ধবিরতির কোনও সম্ভবনাই নেই, হামাসকে সমূলে নির্মূল না করা পর্যন্ত ইজরায়েল রণে ভঙ্গ দেবে না। স্বয়ং আমেরিকাও ইজরায়েলকে অস্ত্রশস্ত্র পাঠিয়েছে। আকাশপথে গোলাবর্ষণের পাশাপাশি স্থলপথেও শুরু হয়েছে হামলা। সুড়ঙ্গগুলি বন্ধ করার জন্য ভরে দেওয়া হচ্ছে স্পঞ্জ বোমা। ইজরায়েলি বাহিনীর হামলায় গাজার হাজার হাজার সাধারণ নাগরিকও মারা যাচ্ছেন, মৃতের সংখ্যা ইতিমধ্যেই ৮ হাজার ছাড়িয়ে গেছে। তার মধ্যেই অগুন্তি শিশু এবং মহিলা আছেন।

-

সেই ঘটনার প্রতিবাদে এক প্যালেস্তিনিয় সমর্থকের কীর্তি দেখে তাজ্জব হয়ে যাচ্ছে ইন্টারনেট দুনিয়া। ভাইরাল ভিডিওতে দেখা গেছে যে, গাড়ির ভেতরে কয়েক বাক্স ইঁদুর ভরে নিয়ে এসেছেন এক যুবক। ইঁদুরগুলিকে স্প্রে পেন্ট করে প্যালেস্টাইনের পতাকার রঙে রাঙানো হয়েছে। গাড়ি থেকে প্রথমে ইঁদুর-ভর্তি বাক্সগুলি নামিয়ে হাতে নিয়ে ম্যাকডোনাল্ডসের একটি আউটলেটে ঢোকেন তিনি। বাক্সের উপর রাখা ছিল 'ফ্রি প্যালেস্টাইন' লেখা কয়েকটি কার্ড। তারপর সেই ইঁদুর-বাহিনীকে ছেড়ে দেন দোকানের ভিতর!

স্বাভাবিকভাবেই ইঁদুরের ঝাঁক দেখে হকচকিয়ে যান দোকানে উপস্থিত থাকা মানুষজন। আতঙ্কে চিৎকার চেঁচামেচি এবং ছুটোছুটি শুরু হয়ে যায়। ব্রিটেনের বার্মিংহ্যামে ম্যাকডোনাল্ডসের আউটলেটে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!