Slovakia: প্রকাশ্য দিবালোকে গুলি, আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী, ভাইরাল ভিডিও

ইউরোপের বিভিন্ন দেশে অস্থিরতা, অশান্তি অব্যাহত। এবার স্লোভাকিয়ায় দেখা গেল ভয়ঙ্কর ঘটনা। স্বয়ং প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে যেখানে প্রশ্ন উঠছে, সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন থাকবেই।

Soumya Gangully | Published : May 15, 2024 2:26 PM IST / Updated: May 15 2024, 08:55 PM IST

প্রকাশ্যে গুলিবিদ্ধ হলেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। স্লোভাকিয়ার রাজধানী ব্রাতিস্লাভা থেকে ১৫০ কিলোমিটার দূরে হ্যান্ডলোভায় এই ঘটনা ঘটেছে। স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তিনি এখন হাসপাতালে ভর্তি। স্লোভাকিয়া সরকারের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। যে ব্যক্তি স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি করেছে, তাকে গ্রেফতার করা হয়েছে। স্লোভাকিয়ার সংবাদমাধ্যম টি এ ৩ জানিয়েছে, ফিকোকে লক্ষ্য করে ৪ বার গুলি চালায় অভিযুক্ত। তার মধ্যে একটি গুলি ফিকোর পেটে লাগে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সরকারের পাশে দাঁড়িয়েছে স্লোভাকিয়ার বিরোধী রাজনৈতিক দল। বুধবার রাজনৈতিক কর্মসূচি বাতিল করা হয়েছে। বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট এই ঘটনায় শোকপ্রকাশ করছেন।

দলীয় সমর্থকদের সঙ্গে কথা বলার সময় গুলিবিদ্ধ ফিকো

বুধবার বিকেলে হ্যান্ডলোভায় একটি শিল্প-সংস্কৃতি কেন্দ্রে গিয়েছিলেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী। সেখানে তিনি দলীয় সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন। ঠিক সেই সময় তাঁকে লক্ষ্য করে গুলি চালায় এক ব্যক্তি। স্লোভাকিয়ার পার্লামেন্টের ডেপুটি ডিরেক্টর লুবোস ব্লাহা জানিয়েছেন, এই ঘটনার পরিপ্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য পার্লামেন্টের অধিবেশন স্থগিত করে দেওয়া হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন স্লোভাকিয়ার প্রেসিডেন্ট জুজানা ক্যাপাটোভা। তিনি বলেছেন, ‘রবার্ট ফিকোর উপর বর্বরোচিত ও নির্দয় হামলা চালানো হয়েছে। এই ঘটনায় আমি শোকস্তব্ধ। এই জটিল সময়ে রবার্ট ফিকো যাতে লড়াই করার শক্তি পান, তার জন্য আমি প্রার্থনা করছি। আশা করি উনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

 

 

স্লোভাকিয়ার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন

স্লোভাকিয়ায় গত কয়েক বছরে একাধিকবার প্রকাশ্যে হিংসা, হামলার ঘটনা দেখা গিয়েছে। ২০২২ সালে স্লোভাকিয়ার রাজধানীতেই এলজিবিটি ভেন্যুর বাইরে গুলি করে ২ জনকে খুূন করা হয়। তার আগে ২০১৮ সালে বাড়িতেই খুন হন সাংবাদিক জ্যান কুচিয়াক ও তাঁর প্রেমিকা মার্টিনা কুসনিরোভা। এবার স্বয়ং প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হলেন।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সিধু মুসেওয়ালা হত্যা মামলায় জঙ্গি ঘোষিত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে গুলি করে খুন, চাঞ্চল্য

সর্বজিৎ-এর হত্যাকারীকে গুলি করে মারল দুষ্কৃতীরা! পাকিস্তানে খুন হলেন আমির সরফরাজ

Violence in Africa: তেলের খনি নিয়ে রক্তাক্ত বিবাদ! গুলি করে একসঙ্গে ৫২ জন নিরীহ গ্রামবাসিকে খুন করল আততায়ী

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari Live : ঘরছাড়াদের নিয়ে রাজভবনে শুভেন্দু অধিকারী, সরাসরি
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari