ফের মহামারি রাশিয়াতে, নিজেকে বাঁচাতে পার্লামেন্টে আসা বন্ধ করলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস সংক্রমণে জর্জরিত রাশিয়া। সংক্রমনের হাত থেকে নিজেকে বাঁচাতে পার্লামেন্টে আসা বন্ধ করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

Web Desk - ANB | Published : Dec 14, 2022 10:22 AM IST

করোনা নয় এবার এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস সংক্রমণে জর্জরিত রাশিয়া। সারা দেশ জুড়ে ফের দেখা দিয়েছে মহামারী। সংক্রমিত হচ্ছেন দেশের সাধারণ মানুষ থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব সকলেই। সংক্রমণে আক্রান্ত রুশ পার্লামেন্টের বেশ কয়েকজন সদস্যও। এই পরিস্থিতি থেকে নিজেকে বাঁচাতে পার্লামেন্টে আসা বন্ধ করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমনকি সংক্রমণের ভয়ে জনসমক্ষেও আসতে চাইছেন না তিনি। তিনি কি আদৌ সুস্থ সেই জল্পনা আবার উস্কে দিলো এই ঘটনা।

রুশ সংবাদ সংস্থা টাস সূত্রে জানা গিয়েছে, বছর শেষের আগেই রাশিয়া জুড়ে এইচ ওয়ান এন ওয়ান ভাইরাসের প্রকোপ আরও বাড়বে। এই ভাইরাসের জেরেই ১৯৭৭ সালে গোটা রাশিয়া জুড়ে মহামারী ছড়িয়ে পড়েছিল। ২০০৯ সালে সোয়াইন ফ্লুর নেপথ্যেও ছিল এই ভাইরাস। রুশ স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে, চলতি বছরের শেষেই রাশিয়া জুড়ে ছড়িয়ে পড়তে চলেছেএই ভাইরাস । মানবদেহের জন্য সবচেয়ে ক্ষতিকারক ভ্যারিয়েন্টটিই এবার রাশিয়াতেই দেখা দেবে বলে অনুমান রুশ স্বাস্থ্য আধিকারিকদের।

এহেন পরিস্থিতিতে সংসদের ভাষণ বাঢ়িল করেছেন পুতিন। রাশিয়ায় প্রথা অনুযায়ী, বছরের শেষে পার্লামেন্টে ভাষণ দেন রুশ প্রেসিডেন্ট। কিন্তু আধিকারিকদের অসুস্থতার কারণে তাঁদের সংস্পর্শে আসতে চাইছেন না তিনি।এমনকি বছরের শেষে সাংবাদিকদের মুখোমুখি হতেও চাইছেন না পুতিন । সরকারি ভাবেও কিছুদিন আগে জানিয়ে দেওয়া হয় যে চলতি বছরে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন না পুতিন। সাংবাদিক সম্মেলন কেন বাতিল করা হল, সেই নিয়ে ক্রেমলিন মুখপাত্রের তরফে তেমন কিছু জানা না গেলেও পুতিন যে গুরুত্বও অসুস্থ সে বিষয়ে অনুমান করছেন বিশেষজ্ঞমহলের একাংশ

Share this article
click me!