কুকুর দেখাশোনার জন্য দীর্ঘ কয়েক বছর ধরে নিয়মিত টাকা পাচ্ছেন কর্মী, তা সত্ত্বেও খেতে না পেয়ে মরে গেল ১ হাজার কুকুর

শুধুমাত্র খাবার দেওয়ার অনীহাই নয়, অতগুলি কুকুরকে এক জায়গায় বন্দি করে রেখে চিকিৎসাও করাতে নিয়ে যেতেন না ওই অভিযুক্ত। 

Web Desk - ANB | Published : Mar 8, 2023 6:22 PM IST

পশুদের ওপর অত্যাচারের ছবি সারা পৃথিবী জুড়েই চিরপরিচিত। কিন্তু, অত্যাচার নয়, কেবলমাত্র অবহেলার কারণে একসঙ্গে এক হাজারটি কুকুরের মৃত্যুর ঘটনা প্রায় নজিরবিহীন, তাও আবার দেখাশোনার নাম করে পুষে রেখে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই দেশে এক হাজার কুকুরকে আটকে রেখে না খাইয়ে মেরে ফেললেন এক ব্যক্তি।

দক্ষিণ কোরিয়ার এক সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, পরিত্যক্ত কুকুরের দেখাশোনা করার দায়িত্ব পেয়েছিলেন গিয়োংগি প্রদেশে বসবাসকারী ওই ব্যক্তি। দেখাশোনা করার জন্য নিয়মিত টাকাও নিতেন ওই ব্যক্তি। ২০২০ সাল থেকে বহু পরিত্যক্ত কুকুরকে নিজের জিম্মায় রাখা শুরু করেন তিনি। কিন্তু, অভিযোগ উঠেছে যে, কুকুরগুলিকে একটি ঘরের মধ্যে আটকে রেখে দিতেন, ঠিক করে খেতে দিতেন না। কোনও কুকুরের উপযুক্ত চিকিৎসা পর্যন্ত করা হত না।

সম্প্রতি এক ব্যক্তি নিজের হারিয়ে যাওয়া কুকুরের খোঁজ করতে যান গিয়োংগি প্রদেশের ইয়াংপিয়োং এলাকার ওই ‘ডগ শেল্টারে’। কোরিয়ান সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী, ‘ডগ শেল্টারে’ গিয়ে রীতিমতো চমকে যান ওই ব্যক্তি। তিনি দেখেন, খাঁচার ভিতরে কুকুরের মৃতদেহগুলি পড়ে রয়েছে। কিছু কুকুরের দেহ একটা ঘরের মধ্যে স্তূপাকার করে রাখা রয়েছে। ঘটনা দেখে হকচকিত হয়ে গিয়ে শেষমেশ তিনি পুলিশে খবর দেন।

পুলিশ এসে ওই ‘ডগ শেল্টার’ থেকে ১ হাজারটি কুকুরের দেহ উদ্ধার করে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, কুকুরগুলিকে দীর্ঘ দিন না খাইয়ে রাখায় অনাহারে মৃত্যু হয়েছে। ৪টি কুকুরকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। সেগুলিকে চিকিৎসার জন্য পাঠানো হয়। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, জেরায় ‘ডগ শেল্টার’-এর মালিক স্বীকার করেছেন, ঠিক মতো দেখাশোনা না করার কারণে মৃত্যু হয়েছে কুকুরগুলির।

আরও পড়ুন-
‘ডিএ-তে ১০৫%-এর হিসেব দেখিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বাম-ডান রাজনীতির ভাগাভাগি করছেন’, অভিযোগ রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতার
শহরের রাস্তায় গাড়ির গতি যদি বেপরোয়া হয়, তাহলে চালকরা সাবধান, বিশেষ কয়েকটি ক্রসিং-এ শুরু হচ্ছে সারপ্রাইজ নাকা চেকিং
আপনার রাশি মেষ, মীন, নাকি মিথুন? প্রত্যেকটি রাশির জাতকের রয়েছে এমন কিছু স্বভাব, যেগুলো পরিত্যাগ না করলে পড়তে হবে বিপদে

Share this article
click me!