মধ্য টেক্সাসের ওকলাহোমায় ভয়ঙ্কর টর্নেডোর তান্ডব,টর্নেডোর ধাক্কায় ভাঙলো গাছ ,বন্ধ হলো হাইওয়ে ,দেখুন ভিডিও

মধ্য টেক্সাসের ওকলাহোমায় ভয়ঙ্কর টর্নেডোর তান্ডব. টর্নেডোর ধাক্কায় রাস্তায় ভেঙে পড়লো গাছ, বন্ধ করা হলো হাইওয়েও,

Bhaswati Mukherjee | Published : Nov 6, 2022 5:14 PM IST

শুক্রবার মধ্য টেক্সাসের ওকলাহোমায় ভয়ঙ্কর টর্নেডোর তান্ডবে ক্ষতিগ্রস্ত হলো বেশ কিছু ঘরবাড়ি। টর্নেডোর ধাক্কায় রাস্তায় ভেঙে পড়লো গাছ। এমনকি বন্ধ করা হলো হাইওয়েও। টর্নেডোর এই ভয়াবহ ভিডিও নজর কাড়লো নেটিজেনদেরও। ইউএস ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) শুক্রবার , ওই অঞ্চলের বাসিন্দাদের আগে থেকেই সতর্ক করেছিল যে ওই অঞ্চলের আবহাওয়া যে খারাপ হতে চলেছে। এনিয়ে আগাম নিষেধাক্ষাও জারি করেছিল টেক্সাসের সরকারি দপ্তরগুলি। টেক্সাসের স্থানীয় এক সংবাদ সংস্থা অনুসারে ডালাস-ফোর্ট ওয়ার্থ এলাকার আশেপাশের মোট ২১ টি কাউন্টির জুড়ে এই টর্নেডোর দাপট পরিলক্ষিত হয়।উত্তর ও মধ্য টেক্সাসের বেশ কিছু অঞ্চল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। সামাজিক মাধ্যমে এই টর্নেডোর ভিডিও পোস্ট হতেই মুহূর্তে তা ছড়িয়ে পরে সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে। বেশ কিছু ভিডিওয় দেখা যায় টর্নেডোটি টেক্সাসের শহরগুলিকে ধ্বংস করে ক্রমশ এগিয়ে যাচ্ছে মধ্য টেক্সাস থেকে উত্তর টেক্সাসের দিকে । টর্নেডোকবলিত অঞ্চলগুলিতে পরে থাকছে শুধুই ঘর বাড়ির ধ্বংসাবশেষ। টর্নেডো কবলিত টেক্সাসের বিধস্ত এই চিত্র দেখে আবেগে ভাসালো গোটা নেট দুনিয়া। সহানুভূতির স্বর এখন নেটিজেনদের গলায়।

একটি খোলা মাঠের মধ্য দিয়ে একটি টুইস্টার ব্যারেলিংয়ের মাধ্যমে টর্নেডোর এগিয়ে যাওয়ার এক চিত্র টুইটারে পোস্ট করে এক ব্যবহারকারী লেখেন , ' আপনার আগে টর্নেডো কভারেজ করলাম আমি। ' আর একজন ব্যবহারকারী লেখেন " টর্নেডোর গ্রীনভিউ , সালফার স্প্রিঙের ঠিক দক্ষিণে পৌঁছেছে টর্নেডো '

 

 

"আমাদের শহর ইডাবেলে আজ রাতে টর্নেডো আঘাত হেনেছে। এটি আমাদের গির্জা ছিল। আমার পরিবার ঠিক আছে, কিন্তু অনেক লোকের জন্যই সময়টি কঠিন হতে চলেছে। আমার শহরের জন্য দোয়া করে সকলে প্রার্থনা করুন।"..এই ভিডিও শেয়ার করার সময় তৃতীয় এক ব্যবহারকারী লিখেছেন 'ধ্বংসাবশেষের একটি চিত্র।'

ফক্স নিউজের মতে, টেক্সাস এবং ওকলাহোমায় আছড়ে পড়া টর্নেডোর প্রভাবে ইতিমধ্যেই নিহত হয়েছেন একজন এবং আহত হয়েছেন ১২ জন। পাওয়ারআউটেজ ডট ইউএস অনুসারে ওকলাহোমাতে ভয়াবহ টর্নেডোর কারণে প্রায় ৩৫০০ জনেরও বেশি লোক বিদ্যুৎহীন হয়ে পড়েন। টেক্সাসে ৩৪,০০০ লুইসিয়ানাতে ২২,০০০ এবং আরকানসাস ১২,০০০ এরও বেশি মানুষ পড়েন বিদ্যুৎ বিভ্রাটে।

খারাপ আবহাওয়ার কারণে ১০০ টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছে। শনিবার এনডব্লিউএস এর ফোর্ট ওয়ার্থ অফিস বলেছে যে আবহাওয়ার কারণে বেশ কিছু অঞ্চলে হ্রাস পাবে তাপমাত্রা। টর্নেডোর কারণে ঠান্ডা পড়তে পারে। এমনকি ছোট শিলাবৃষ্টি ও দমকা হওয়ার দাপটও এখন বিদ্যমান থাকবে ওই অঞ্চলগুলিতে।

 

আরও পড়ুন

শূন্য মাধ্যাকর্ষনে প্রজনন কি সম্ভব ?উত্তর খুঁজতে মহাকাশে বাঁদর পাঠানোর সিদ্ধান্ত নিলো চীন

তুতেনখামেনে সমাধি সৌধ আবিষ্কারের ১০০ বছর পূর্তি, একগুচ্ছ পরিকল্পনা মিশর সরকারের

৪৩ জন যাত্রী-সহ তানজানিয়ার ভিক্টোরিয়া হ্রদে ভেঙে পড়ল বিমান, হতাহতের সংখ্যা এখনও স্পষ্ট নয়

Share this article
click me!