বিমানবন্দর থেকে ৩ কিলোমিটার দূরে ভেঙে পড়ে রাশিয়ার AN-26 বিমান , সাগরের জলে ভাসছে ধ্বংসাবশেষ

  • অবরতরণের  আগেই যোগাযোগ বিচ্ছিন্ন
  • হারিয়ে যায় রাশিয়ার বিমান 
  • স্থানীয় সাগরের জলে উদ্ধার ধ্বংসাবশেষ 
  • যাত্রীদের খোঁজে তল্লাশি  
     

Asianet News Bangla | Published : Jul 6, 2021 12:21 PM IST

অবশেষ সন্ধান পাওয়া গেল রাশিয়ার হারিয়ে যাওয়ার বিমান AN-26। তবে বিমানটি অক্ষত ছিল না। বিমানের যাত্রীদেরও কোনও সন্ধান পাওয়া যায়নি বলেও স্পষ্ট করে দিয়েছে রাশিয়ান নিউজ এজেন্সি। পেট্রোপভলভক্স আর কামচাটক্সি মধ্যে উপকূলীয় শহর পালানায় যাচ্ছিল। সেই সময় বিমানটি যাত্রী সমেত ট্রাফিক সিগলান থেকে নিখোঁজ হয়ে যায়। বিমানে ২২ জন যাত্রী আর ৬ জন ক্রু মেম্বারসহ ২৮ জন যাত্রী ছিল। 

বাবার হাতে তৈরি করা দোলনা মৃত্যু ফাঁদ মেয়ের, প্রাণ গেল ১০ বছরের অঙ্কিতার

স্থানীয় প্রশাসন জানিয়েছে, দৃশ্যমানতার কারণেই এই বিমানটি দুর্ঘটনার কবলে বলে। তবে এখনও পর্যন্ত সঠিক কোনও কিছুই জানা যায়নি। তবে যেসময় বিমানটি ট্রাফিক সিগনাল থেকে বিচ্ছিন্ন হয়ে যায় সেই সময় ওই এলাকার আবহাওয়া খুবই খারাপ ছিল বলেও জানান হয়েছে। বিমানটি অবতারণের মাত্র ১০ মিনিট আগেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বলেও জানান হয়েছে।  

দালাই লামাকে ৮৬তম জন্মদিনের শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর, বাড়িয়ে দিল চিনের অস্বস্তি

স্থানীয় প্রশাসন জানিয়েছ ওখোটস্ক সাগরেই দুর্ঘটনার কবলে পড়া বিমানটির সন্ধান পাওয়া গেছে। স্থানীয় হেলিকপ্টার আর  জাহাজের সাহায্য বিমানটি উদ্ধারের কাজ শুরু হয়েছে। পালানা বিমানবন্দর থেকে মাত্র তিন কিলোমিটার দূরে বিমাটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।খুবই তৎপরতার সঙ্গে বিমানটির উদ্ধারকাশ চলছেয বিমানের ব্ল্যাক বক্স খোঁজার কাজও শুরু হয়েছে। স্থানীয় প্রাশাসন জানিয়েছে ১৯৮২ সাল থেকে বিমানটি পরিষেবা দিয়ে আসছিল।  
 

Share this article
click me!