দিল্লির কাছে হারের ধাক্কা, এবার শাস্তির মুখে পড়লেন এমএস ধোনি

  • দিল্লির বিরুদ্ধে প্রথম ম্য়াচে হারতে হয়েছে চেন্নাইকে
  • এক তরফা ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে পন্থের দল
  • হারের ধাক্কা সামলাতে না সামলাতেই নয়া ধাক্কা ধোনির
  • শাস্তির খাড়া নেমে আসল চেন্নাই অধিনায়কের উপর
     

Sudip Paul | Published : Apr 11, 2021 7:16 AM IST

গতবার খারাপ পারফরমেন্সকে অতীত করে জয় দিয়ে নতুন মরসুম শুরু করবে ভেবেছিল এমএস ধোনির সিএসকে। কিন্তু আগতে তা হল না। শনিবার দিল্লি ক্যপিটালসের বিরুদ্ধে ৭ উইকেটে ম্যাচ হারতে হল চেন্নাই সুপার কিংসকে। ম্য়াচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮৮ রান করে সিএসকে। জবাবে পৃথ্বি শ ও শিখর ধওয়ানের অনবদ্য ব্যাটিংয়ে ৮ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ঋষভ পন্থের দল। এক দিকে হারের যন্ত্রণা তো ছিলই, তারউপর আবার শাস্তির মুখেও পড়তে হল এমএস ধোনিকে।

আরও পড়ুনঃপৃথ্বি ও ধওয়ানের অনবদ্য ইনিংস, গুরুকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করল শিষ্য

আরও পড়ুনঃপ্রথম ম্য়াচে কী হতে চলেছে কেকেআরের সম্ভাব্য একাদশ, দেখে নিন এক নজরে

এবার আইপিএলের নিয়ম নিয়ে খুব কড়াকড়ি করেছে কর্তৃপক্ষ। নিয়ম ভাঙলে আর্থিক জরিমানা থেকে ম্যাচ নির্বাসন পর্যন্ত রেখেছে আইপিএলের গভর্নিং কাউন্সিল। সেই নিয়মের জাতাকলে পড়েই শাস্তির শিকার হলেন ধোনি। স্লো ওভার রেটের জন্য চেন্নাই সুপার কিংস অধিনায়কের ১২ লক্ষ টাকা জরিমানা করল আইপিএল কর্তৃপক্ষ। আইপিল কর্তৃপক্ষের তরফে এক অফিসিয়াল বিবৃতিতে বলা হয়, 'শনিবার ওয়াংখেড়েতে দিল্লির বিরুদ্ধে ম্যাচে চেন্নাই সুপারকিংস স্লো ওভার রেট বজায় রেখে চলছিল। আর সেই দায়েই অভিযুক্ত করে ১২ লক্ষ টাকা জরিমানা আরোপ করা হল ধোনির উপর।'

আরও পড়ুনঃআইপিএলের মাঝে প্রাক্তন প্রেমিকার সঙ্গে প্রাইভেট বিমানে বিরাট কোহলি, ভাইরাল ছবির রহস্য কী

আইপিএলের নিয়ম অনুয়ায়ী ৯০ মিনিটে একটি ইনিংস অর্থাৎ ২০ ওভার শেষ করতে চায় কর্তৃপক্ষ। প্রতি  ঘণ্টায় করতে হবে কম করে ১৪.১ ওভার। কিন্তু বোলিংয়ের সময় পৃথ্বি ও ধওয়ানের তান্ডবের জেরে সেই নিয়ম ভাঙেন ধোনি। সেই কারণেই শাস্তির মুখে পড়তে হল মাহিকে। এরপর ভুল হলে অধিনায়কের পাশপাশি প্লেয়রদের জরিমানা দিতে হবে বলে জানানো হয়েছে। তবে এই সব নিয়ে এখন ভাবতে নারাজ ধোনি। দলকে জয়ের রাস্তায় ফেরানোই প্রধান লক্ষ্য সিএসকে অধিনায়কের।

Share this article
click me!